Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কে হবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী? ঘোষণা আজ

Subscribe to Oneindia News

লখনৌ, ১৮ মার্চ : কেন্দ্রীয় মন্ত্রী মনোজ সিনহা নিজেকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী প্রার্থী হিসাবে প্রতিযোগীতায় থাকার সম্ভাবনাকে উড়িয়ে দিলেও এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী হিসাবে সবচেয়ে গ্রহণযোগ্য প্রার্থী হিসাবে উঠে এসেছেন।

আজ, শনিবার ৩১২জন নবনির্বাচিত বিধায়ক তাদের নেতাকে বেছে নেবেন। রবিবার জাঁকজমকপূর্ণ শপথগ্রহণ অনুষ্ঠানে তিনিই মুখ্যমন্ত্রী হিসাবে শপথবাক্যপাঠ করবেন। লখনৌয়ের আম্বেদকর মেমোরিয়ালের কাছে স্মৃতি উপবন কমপ্লেক্সে এই অনুষ্ঠান হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহও উপস্থিত থাকবেন।

কে হবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী? ঘোষণা আজ

উত্তরপ্রদেশে বিজেপির রাজ্যসভাপতি কেশব প্রসাদ মৌর্য জানিয়েছেন শনিবার বিকেল ৪টের সময় উত্তরপ্রদেশের নয়া মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

২০১৯ সালের বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচন করা মোদীর ক্ষেত্রে একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ দুজনেই চাইছেন এমন কাউকে বেছে নিতে যিনি সমাজের বিভিন্ন ক্ষেত্রে এবং সম্প্রদায়গুলির কাছে গ্রহণযোগ্য হবেন। কারণ যারা ভোট দিয়ে দলকে এই বিপুল জয় এনে দিয়েছেন তাদের কাছে আগামী দিনের জন্যও বিশ্বাসযোগ্যতা টিকিয়ে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিজেপির কাছে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে এমটেক করা মনোজ সিনহার ক্ষেত্রে বলতে গেলে জনসংযোগের দক্ষতা রয়েছে তাঁর, বিশেষ করে গ্রামাঞ্চলের দিকে। দৃঢ় প্রশাসক হিসাবে তাঁর পরিচিতি আছে, এবং জাত বর্ণ নির্বিশেষে তাঁর পক্ষে মানুষের সমর্থনও রয়েছে। ফলে স্বভাবতই তাঁর নামই বিজেপির অন্দরেও ঘোরাফেরা করছে।

English summary
Who Will Be UP Chief Minister? Announcement Today
Please Wait while comments are loading...