Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২৭১ জন ভারতীয়কে ফেরত পাঠাতে চায় ট্রাম্প প্রশাসন, তথ্য চেয়েছে ভারত

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৫ মার্চ : সম্প্রতি ট্রাম্প প্রশাসন জানিয়েছিল মার্কিন মুলুকে অবৈধভাবে বসবাসকারী ২৭১ জন ভারতীয়কে চিহ্নিত করা হয়েছে, এবং তাদের দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। যদিও এবিষয়ে বিস্তারিত তালিকা চেয়েছে ভারত।

সুষমা স্বরাজ বৃহস্পতিবারই জানিয়েছিলেন, বিস্তারিত তালিকা চাওয়া হবে মার্কিন প্রশাসনের কাছে। সমস্ত নামের তালিকা খতিয়ে দেখার পরই মার্কিন মুলুকের এই দাবি মানা হবে ভারতের তরফে। বিদেশমন্ত্রী স্পষ্টভাষায় জানিয়েছিলেন, "পূর্ণাঙ্গ তথ্য হাতে পেয়ে তা খতিয়ে দেখার পরই ওদের ফেরত পাঠানোর ব্যাপারে জরুরি ভিত্তিতে সার্টিফিকেট ইস্যু করা হতে পারে।"

২৭১ জন ভারতীয়কে ফেরত পাঠাতে চায় ট্রাম্প প্রশাসন, তথ্য চেয়েছে ভারত

এদিন বিদেশ মন্ত্রকের মুখপাত্র গোপাল বাগলে জানান যে দিল্লির তরফে লিখিতভাবে বিস্তারিত তালিকা ও তথ্য চাওয়া হয়ে ট্রাম্প প্রশাসনের কাছে।

একের পর এক ভারতীয় বংশোদ্ভূতকে আক্রমনের ঘটনা, জঙ্গি হানার জেরে, মার্কিন মুলুকে ভারতীয়দের সঙ্গে আচরণের জেরে উদ্বেগ তৈরি হয়েছে ভারতে। তারই মাঝে অবৈধ অভিবাসনকারী হিসাবে ২৭১ জনকে ভারতে ফিরিয়ে নেওয়ার দাবি জানিয়েছে ট্রাম্প সরকার।

মার্কিন যুক্তরাষ্ট্রে থাকা ভারতীয় অভিবাসীদের সংখ্যা ২০০৯ থেকে ২০১৪ সালের মধ্যে ১,৩০,০০০ বেড়ে হয়ে দাঁড়িয়েছে ৫,০০,০০০। ওয়াশিংটনের পিউ রিসার্চ সেন্টারের সমীক্ষা তাই বলছে।

English summary
U.S. targets more than 270 Indians for deportation, says India’s top diplomat
Please Wait while comments are loading...