Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাথর বোঝাই ট্রাক ঢুকছে অযোধ্যায়, রাম মন্দির নির্মানের প্রস্তুতি কী শুরু হল!

  • Posted By:
Subscribe to Oneindia News

অযোধ্যায় ফের একবার রাম মন্দির বিতর্ককে উস্কে দিয়ে ,মন্দির নির্মাণের জন্য ট্রাক ভর্তি পাথর আনার কাজ শুরু হল। জানা গিয়েছে অযোধ্যার করসেবকপুরমে বিশ্বহিন্দু পরিষদের সদর দফতরে ইতিমধ্যেই ট্রাক বোঝাই করে পাথর এসে পৌঁছেছে। আগামী দিনে আরও পাথর আসবে বলে জানা গিয়েছে।

এই প্রথম নয়,অযোধ্যার এই বিতর্কিত জায়গায় আগেও এসেছে ট্রাক বোঝাই পাথর। যা দিয়ে মন্দিরের নির্মণ কাজ করা হবে বলে দাবি করা হয় তৎকালীন গেরুয়া শিবিরের পক্ষ থেকে। তবে ২০১৫ সালের ডিসেম্বর মাসে যখন মন্দিরের নির্মাণের জন্য পাথর আসতে থাকে তখন তা সমাজবাদী পার্টির সরকার আটকে দেয়।

পাথর বোঝাই ট্রাক ঢুকছে অযোধ্যায়, রাম মন্দির নির্মানের প্রস্তুতি কী শুরু হল!

তবে বর্তমানে যেহেতু উত্তর প্রদেশে বিজেপির যোগী সরকারের প্রশাসন , তাই মন্দির নির্মাণের পাথর আনায় আর বাধা নেই বলে দাবি বিশ্ব হিন্দু পরিষদের। ইতিমধ্যেই বিশ্বহিন্দু পরিষদ ঘোষণা করেছে যে , আগামী এক বছরের মধ্যেই অযোধ্যায় রাম মন্দির তৈরির কাজ শুরু হবে। ২০১৫ সালে এমন এক উদ্যোগ নিয়ে সারা দেশ থেকে মন্দির নির্মাণের জন্য প্রয়োজনীয় পাথর যোগাড়ের কাজ শুরু করার ডাক দেওয়াও হয়।

উল্লেখ্য,সুপ্রিম কোর্টে অযোধ্যায় বিতর্কিত বাবরি মসজিদ- রামমন্দির ইস্যুতে, বাবরি মসজিদ ধংসের অভিযোগে বেশ কিছু প্রথম সারির বিজেপি নেতাদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ দায়ের করা হয়। সেই মামলা এখনও আদালতের বিচারাধীন।

English summary
Two truckloads of stones for proposed construction of Ram Mandir were unloaded at the VHP headquarters Karsevakpuram in Ayodhya on Monday and more will reportedly follow in days to come. On December 20, 2015, after stones for construction arrived in Ayodhya.
Please Wait while comments are loading...