Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ট্রাইয়ের উদ্যোগ : আরও সস্তা হতে চলেছে ওয়াই-ফাই পরিষেবা

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ মার্চ : দেশে টেলিকম পরিষেবায় গ্রাহকদের বাড়তি সুবিধা দিতে এবার ইন্টারনেট ওয়াই-ফাইকে আরও সস্তা করার উদ্যোগ নিচ্ছে ট্রাই। ওয়াইফাইকে সস্তা করার পাশপাশি উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট সংযোগ দেওয়ারও উদ্যোগ নেওয়া হচ্ছে টেলিকম অথরিটি অব ইন্ডিয়া বা ট্রাইের তরফে। আর সেবিষয়েই কেন্দ্রীয় সরকারের কাছে সুপারিশ পাঠাতে চলেছে ট্রাই।

ওয়াই -ফাই পরিষেবা সুলভে দেশের মানুষের কাছে ছড়িয়ে দিতে বেশ কিছু নিয়ম লাগু করতে চলেছে টেলিকম অথরিটি অব ইন্ডিয়া। নতুন নিয়মে এমন ব্যবস্থা করা হচ্ছে যাতে ,যে কোনও ব্যক্তি , গোষ্ঠী, ছোট ব্যবসায়ী ও অ্যাপ্লিকেশন প্রোভাইডাররা জনসাধারণকে সস্তায় এই পরিষেবা দিতে পারে।

ট্রাইয়ের উদ্যোগ : আরও সস্তা হতে চলেছে ওয়াই-ফাই পরিষেবা

ট্রাইয়ের তরফে এক সংবাদমাধ্যমকে জানানো হয়েছে সারা দেশের গ্রামাঞ্চলগুলি ও শহরে ইন্টারনেট পরিষেবার সুবিধা বিপুল ভাবে ছড়িয়ে দিতেই এই উদ্যোগ। কেন্দ্রীয় টেলিকম মন্ত্রককে তাড়াতাড়িই এই বিষয়ে সুপারিশ পাঠানো হবে ট্রাইয়ের তরফে বলেও জানানো হয়েছে।

ট্রাইয়ের এই নতুন পরিকল্পনা অনুযায়ী, ১ এমবি ডেটার জন্য গ্রাহকদের দিতে হবে ২ পয়সা। বর্তমানে ১ এমবি ডেটার জন্য দিতে হয় ১০ পয়সা। ফলে টেলিকম অপরেটরদের ব্রডব্যান্ড স্পিড নিয়ে যে সমস্যা ছিল , তা ট্রাইয়ের এই নতুন নিয়ম লাগু হলে মিটতে পারে বলে মনে করা হচ্ছে।

English summary
Telecom regulator Trai plans to unshackle Wi-Fi deployment across the country by allowing individuals, communities, small-time entrepreneurs and content and application providers to offer affordable and high-speed internet to the public.
Please Wait while comments are loading...