Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর মধ্যাহ্নভোজে হাসিনার সঙ্গে ব্যবসা, সীমান্ত সুরক্ষা নিয়ে আলোচনা, আমন্ত্রিত মমতাও

Subscribe to Oneindia News

কলকাতা ও দিল্লি, ৮ এপ্রিল : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে সাড়া দিয়ে শনিবার বাংলাদশের প্রধানমন্ত্রীর হাসিনার সম্মানে মধ্যাহ্নভোজে উপস্থিত থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনই কলকাতা-খুলনা বাস ও মৈত্রী এক্সেপ্রেসের সূচনা। সেই সূচনা অনুষ্ঠানে উপস্থিত থাকার পাশাপাশি ভারত ও বাংলাদেশের দুই প্রধানমন্ত্রীর বৈঠকেও মমতা উপস্থিত থাকবেন।

মোদীর মধ্যাহ্নভোজে হাসিনার সঙ্গে ব্যবসা, সীমান্ত সুরক্ষা নিয়ে আলোচনা, আমন্ত্রিত মমতাও

এই বৈঠকে তিস্তা চুক্তি-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। যদিও আলোচ্য সূচিতে এদিন সকাল পর্যন্ত তিস্তা চুক্তিকে রাখা হয়নি। যদি এই প্রসঙ্গ উত্থাপন হয়, তবে মুখ্যমন্ত্রী বিকল্প প্রসাতব রাখতে পারেন। কারণ রাজ্যের স্বার্থ নিয়ে অনমনীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিও চান, বাংলাদেশ তিস্তার জল পাক। কিন্তু তা কখনই রাজ্যের স্বার্থ হানি করে নয়। মমতা বন্দ্যোপাধ্যায় যে বিকল্প প্রস্তাব রাখবেন, তাতে রাজ্যের স্বার্থ হানি না করেও বাংলাদেশকে জল দেওয়া সম্ভব।

এদিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরে কলকাতা-খুলনা বাস পরিষেবা উদ্বোধন হবে। একই সঙ্গে চালু হবে মৈত্রী এক্সপ্রেস। বাস ও ট্রেন চালু হওয়ায় দুই বাংলার মধ্যে সম্পর্ক আরও নিবিড় হবে বলে মনে করা হচ্ছে। স্মৃতির পর্দা সরিয়ে ফের কলকাতা-খুলনা মৈত্রী এক্সপ্রেস ফের যাত্রা শুরু করায় খুশির আমেজ দুই দেশেই। চালু হচ্ছে বালংদেশ-বিরোলি মালবাহী রেলপথও। এদিন উদ্বোধন পর্ব মেটার পর নবান্নের সামনে থেকে ছাড়বে কলকাতা-খুলনা বাস।

English summary
Trade, Porous Borders On Agenda As Sheikh Hasina Meets PM Modi on Lunch, Mamata also invited
Please Wait while comments are loading...