Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শুরু ব্রিকস সম্মেলন, পাকিস্তানকে কোণঠাসা করতে সন্ত্রাসবাদই ইস্যু ভারতের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পানাজি, ১৫ অক্টোবর : এই শনি ও রবিবার (১৫-১৬ অক্টোবর) গোয়ায় বসেছে ব্রিকস গোষ্ঠীভুক্ত দেরগুলির সম্মেলন। এশীয় দেশগুলিকে নিয়ে সার্ক সম্মেলন ভেস্তে যাওয়ার পরে এই সম্মেলনের দিকেই নজর রয়েছে গোটা বিশ্বের।

ব্রিকস সম্মেলন ২০১৬ : ভারতের মোক্ষম রণকৌশল কী হতে চলেছে?

এই সম্মেলনে ফের একবার পাকিস্তানের সন্ত্রাসবাদের বিরোধিতা করে সরব হবে নয়াদিল্লি। ব্রিকস গোষ্ঠীভুক্ত বাকী চারটি দেশ ব্রাজিল, রাশিয়া, চিন ও দক্ষিণ আফ্রিকার কাছে সন্ত্রাসবাদা ইস্যুতে একজোট হওয়ার ও পাশে থাকার আবেদন জানাবে নরেন্দ্র মোদী সরকার।

ব্রিকস সম্মেলনে পাকিস্তানকে জব্দ করতে সন্ত্রাসবাদ ইস্যু!

সূত্রের খবর, এই ব্রিকস সম্মেলনের মাঝেই রাশিয়া ও চিনের প্রধানের সঙ্গে একান্ত বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি ব্রিকসের সম্মেলন শেষে যাতে পাকিস্তানই সন্ত্রাসবাদের আঁতুরঘর, এমন বক্তব্যকে সামনে তুলে ধরা যায়, সেই কূটনৈতিক অবস্থানই নিতে চলেছে ভারত।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগেই জানিয়েছেন যে, পাকিস্তানি জনগণ নয়, সেদেশে আস্তান গেড়ে ভারত বিরোধী নাশকতা ছড়ানো জঙ্গিরাই ভারতের শত্রু। অর্থাৎ পাকিস্তান যে জঙ্গিদের স্বর্গরাজ্য এটা ফের একবার ব্রিকসের মঞ্চে তুলে ধরতে চাইছে ভারত।

দক্ষিণ গোয়ার বেনৌলিম সৈকতে বিলাসবহুল একটি রিসর্টে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সীমান্ত পার সন্ত্রাস নিয়েই এই সম্মেলনে সরব হবে ভারত। এমনটাই সূত্রের খবর।

পাশাপাশি সার্কের মতোই ব্রিকস গোষ্ঠীভুক্ত দেশগুলিও যাতে একসুরে পাকিস্তানের সন্ত্রাসবাদে মদত দেওয়া ইস্যুতে বিরোধিতার নেমে আসে তাহলে তা ফের একবার কূটনৈতিক জয় হিসাবে দেখবে নয়াদিল্লি।

English summary
To corner Pakistan, PM Modi to garner support for united terror fight at BRICS summit
Please Wait while comments are loading...