Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'থুল্লা' মানে কি? কেজরিওয়ালকে বোঝানোর নির্দেশ আদালতের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৩ জুলাই : গতবছর দিল্লি পুলিশকে উদ্দেশ্য করে 'থুল্লা' বলেছিলেন মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল। যা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়। এমনকী সেই অভিযোগ তুলে আদালতে ফৌজদারি মানহানির মামলাও হয়েছে।

এই শব্দটির আভিধানিক অর্থ কি তা আদালত বের করতে পারেনি। ফলে যিনি এই শব্দটি ব্যবহার করেছেন সেই অরবিন্দ কেজরিওয়ালকে তার অর্থ বিস্তারিত ব্যাখ্যা করতে নির্দেশ দিয়েছে দিল্লির উচ্চ আদালত।

'থুল্লা' মানে কি? কেজরিওয়ালকে বোঝানোর নির্দেশ আদালতের

দিল্লি হাই কোর্টের নির্দেশ অনুযায়ী নিম্ন আদালতে আগামী ২১ অগাস্ট পর্যন্ত কেজরিকে সশরীরে হাজির হতে হবে না। তবে যেহেতু তিনি এই শব্দটি ব্যবহার করেছেন সেহেতু তিনি এর মানে অবশ্যই জানেন। তাই এই শব্দের সন্তোষজনক অর্থ বা ব্যাখ্যা আদালতকে অবশ্যই জানাতে হবে। সেজন্য তাঁকে তৈরি থাকারও নির্দেশ দেওয়া হয়েছে।

কেজরির তরফে আইনজীবী জানান, সমস্ত পুলিশকে উদ্দেশ্য করে তিনি মন্তব্য করেননি। যেসমস্ত পুলিশ অনৈতিক কাজে জড়িয়ে রয়েছে, তাদেরকে উদ্দেশ্য করে কেজরিওয়াল শব্দটি ব্যবহার করেছেন।

প্রসঙ্গত, দিল্লি বা উত্তর ভারতে 'থুল্লা' শব্দটির অনেক অর্থ রয়েছে। সাধারণ অর্থে অকর্মণ্যতা বোঝাতে এই শব্দ ব্যবহার করা হলেও। আরও হীনভাবেও অনেকে এই শব্দ ব্যবহার করে থাকেন। এখন কেজরি এর কী ব্যাখ্যা আদালতে দেন সেটাই এখন দেখার।

English summary
Thulla' word not in dictionary, what does it mean, judge asks Arvind Kejriwal
Please Wait while comments are loading...