Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিন বছরের মেয়েটি কাঁদলেই শরীর থেকে বের হচ্ছে রক্ত, তেলেঙ্গানার এই ঘটনায় চাঞ্চল্য দেশজুড়ে

  • Posted By:
Subscribe to Oneindia News

বয়স মাত্র তিন। কিন্তু তাতে কি, তাকে দেখে ভয়ে কাঁটা হয়ে থাকছেন মা-বাবা থেকে শুরু করে চিকিৎসকেরা। তবে শিশুটি ইচ্ছে করে কিছু করছে না। সে আসলে এক বিরল রোগে আক্রান্ত। কাঁদলেই তাঁর চোখ থেকে রক্ত ঝরছে। তা দেখেই সকলে ভয় পাচ্ছেন।

শিশুটি হায়দরবাদের বাসিন্দা। নাম অহনা আফজল। ১৬ মাস আগে সে জ্বরে আক্রান্ত হয়। নাক থেকে রক্ত ঝরতে থাকে। তবে এখন দেখা যাচ্ছে শিশুটির শুধু নাক দিয়েই নয়, মুখ, কান, চোখ, গোপনাঙ্গ দিয়েও নিয়মিত রক্ত ঝরছে।

তিন বছরের মেয়েটি কাঁদলেই ভয়ে কাঁটা মা-বাবা থেকে চিকিৎসক

সংবাদসংস্থা এএনআইকে পেডিয়াট্রিক অঙ্কোলজিস্ট চিকিৎসক সিরিশা জানিয়েছেন, অহনা হেমাটিড্রোসিস নামের বিরল রোগে আক্রান্ত। এর ফলে এভাবে ঘামের মতো করে রক্ত ঝরে। তবে চিকিৎসা শুরু হওয়ার পরে রক্তপাতের ঘটনা অনুপাতে অনেক কমেছে। তবে আরও চিকিৎসার প্রয়োজন রয়েছে।

এদিকে অহনার বাবা মহম্মদ আফজল বলেছেন, নাক দিয়ে রক্ত পড়া থেকে মেয়ের সমস্যা শুরু হয়। তখন ওর বয়স ১ বছর। সেইসময়ে ওর নিউমোনিয়ার সমস্যা ছিল। চিকিৎসকদের এই সমস্যার সমাধান জিজ্ঞাসা করাতে কিছু জানা যায়নি।

এই মুহূর্তে অন্য হাসপাতালের বড় চিকিৎসকদের সাহায্য নিয়ে তেলঙ্গানার হাসপাতালে ছোট্ট অহনার চিকিৎসা চলছে। রাজ্যের মুখ্যমন্ত্রী কেসি রাও ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও চিঠি লিখে সাহায্যের আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন আফজল।

English summary
Three-year-old girl terrifies parents, doctors by crying tears of blood
Please Wait while comments are loading...