Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতে 'জিকা' ভাইরাস হানা, আক্রান্ত ৩, 'হু'-এর রিপোর্টে উঠে এল নানা তথ্য

Subscribe to Oneindia News

এবার ভারতে হানা দিল জিকা ভাইরাস। গুজরাতের আমেদাবাদের ৩ জন এই ভাইরাসে আক্রান্ত হন। ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন বা 'হু' এর দেওয়া তথ্য মেনে নিয়েছে কেন্দ্রীয় সরকার।

এনিয়ে গুজরাতের ৩ টি লোবরেটরিতে নিরীক্ষণের পর দেখা গিয়েছে, আমেদাবাদের বাপুনগর এলাকায় এই আক্রান্তদের খবর পাওয়া গিয়েছে। উল্লেখ্য 'অ্যাডিস ' মশা থেকে। যা থে ডেঙ্গি ও চিকুনগুনিয়ার মতো রোগও ছড়ায়।

ভারতে 'জিকা' ভাইরাস হানা, 'হু'-এর রিপোর্টে উঠে এল নানা তথ্য, আক্রান্ত ৩


উল্লেখ্য, জিকা ভাইরাস আক্রান্তের প্রথম ঘটানটি সামনে আসে ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৭ সালের জানুয়ারির মধ্যে । এই আক্রান্ত দের মধ্যে রয়েছেন ২ জন গর্ভবতী মহিলা ও ১ জন পুরুষ।

এই রিপোর্টের বিষয়ে প্রথমে গুজরাত সরকার মেনে না নিলেও, বর্তমানে কেন্দ্র এই রিপোর্টে শিলমোহর দেওয়ায় , নিজেদের অবস্থান থেকে  পিছু হটতে বাধ্য হয়েছে গুজরাত সরকার। উল্লেখ্য এর আগে বিশ্বের ২৩ টি দেশে জিকা ভাইরাস হানা দিয়েছিল। তবে তা থেকে ভারত সুরক্ষিত ছিল বলে জানা যায়। পরে নতুন করে এই তথ্য সামনে আসায় রীতিমত শোরগোল পড়ে যায়।

English summary
The Union Health Ministry has confirmed that three cases of Zika were reported from Ahmedabad in January. The information was made public five months after the cases were reported, as the World Health Organization (WHO) has now published a ‘member state report’ on its website.
Please Wait while comments are loading...