Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নট ইন মাই নেম: কলকাতা থেকে মুম্বই গর্জে উঠল বিদ্বেষ মূলক অপরাধের বিরুদ্ধে

Subscribe to Oneindia News

দেশে ক্রমাগত বেড়ে চলা বিদ্বেষ, গণপিটুনি তথা আইনকে হাতে তুলে নেওয়ার প্রতিবাদ জানিয়ে গর্জে উঠল বেঙ্গালুরু থেকে দিল্লি, কলকাতা থেকে মুম্বই। দেশে সংখ্যালঘুদের উপর মারধরের ঘটনার প্রতিবাদ জানানো হয় এই মঞ্চ থেকে, যার নাম 'নট ইন মাই নেম'। এই প্রতিবাদের বার্তা একটাই- 'নিরীহকে , নিরস্ত্রকে মারধরে আমি সামিল নই'।

নট ইন মাই নেম: কলকাতা থেকে মুম্বই গর্জে উঠল বিদ্বেষ মূলক অপরাধের বিরুদ্ধে

দেশের বড় শহরগুলিতে এই প্রতিবাদে সামলি হন অনেক শিল্পী থেকে জ্ঞানী ব্যক্তিত্ব। কলকাতার দক্ষিণাপণে এই মঞ্চে হাজির হন, অভিনেত্রী অপর্ণা সেন, পরিচালক অনিক ধর থেকে অনেক নামী ব্যক্তিত্ব। অন্যদিকে, কলকাতার বাইরে শাবানা আজমি, গিরিশ কর্নাদ,রামচন্দ্র গুহ প্রমুখ বুদ্ধীজীবী।

দিল্লীতে যন্তর মন্তরে, মুম্বইয়ে কার্টার রোডে, জমায়েত করে বিক্ষোভ দেখানো হয়। উল্লেখ্য, কিছুদিন আগে হরিয়াণার বল্লভগড়ে এক ১৬ বছরের মুসলিম কিশোর জুনেইদ খানকে গোমাংস খাওয়ার অভিযোগ গণপিটুনিতে মেরে দেওয়া হয়। এই ধরনের আরও ঘটনা ঘটছে দেশের অন্যান্য জায়গায়। যেখানে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা চালানো হয়। ফলে তার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েই এই বিক্ষোভ কর্মসূচি সারা দেশ জুড়ে সংগঠিত হয়।

English summary
Thousands of people poured on to the streets of various cities including Delhi, Mumbai and Bengaluru to protest against increasing incidents of lynching and hate crimes against the minorities in India. Protesters were joined by many eminent personalities including actress Shabana Azmi, director Girish Karnad and historian Ram Chandra Guha.
Please Wait while comments are loading...