Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাশ্মীরে অশান্তি এড়াতে মোতায়েন করা হল বাড়তি সেনা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শ্রীনগর, ১০ সেপ্টেম্বর : কাশ্মীরে আশান্তি ও হিংসার ঘটনা এড়াতে এক হাজার বাড়তি সেনা মোতায়েন করা হল। মূলত দক্ষিণ কাশ্মীরের বিভিন্ন এলাকাগুলি যেখানে হিংসাত্মক ঘটনা বেশি করে ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে সেই এলাকাগুলিতেই বাড়তি সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়। ইতিমধ্যেই দক্ষিণ কাশ্মীরের চারটি জেলায় বিক্ষোভের খবর পওয়া গিয়েছে। বিক্ষোভকারী জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশকে কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়। এদিন বিক্ষোভকারীদের মধ্যে আহমেদ শেখ নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানিক মৃত্যুর পরে দক্ষিণ কাশ্মীরের পরিস্থিতি সর্বাধিক অগ্নিগর্ভ হয়ে উঠেছিল। সাময়িকভাবে কার্ফু প্রত্যাহার করে নেওয়া হলেও নতুন করে অশান্তির আশঙ্কায় শুক্রবার থেকে আবার উপত্যকার বেশির ভাগ এলাকায় কার্ফু জারি করা হয়েছে।

কাশ্মীরে অশান্তি এড়াতে মোতায়েন করা হল বাড়তি সেনা

বিচ্ছিন্নবাদী নেতারা আগেই জানিয়েছিল তারা আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাবেন। তাই এবারে যাতে পরিস্থিতি আগের মতো জটিল আকার না নেয় তার জন্যই বাড়তি সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কাশ্মীর অশান্তির পিছনে পাকিস্তান যোগের তথ্য সামনে আসার পর উদ্বেগ অনেকটাই বেড়েছে। তাই সেনাবাহিনীর প্রধান দলবীর সিং সুহাগ উপত্যাকা এলাকা এবং সীমান্ত এলাকা পরিদর্শনের করে পাকিস্তানকে কড়া বার্তা দেওয়ার চেষ্টা করেন। সামনে ঈদ উৎসব রয়েছে তাই অশান্তি ও হিংসার ঘটনা এড়াতে সেনাবাহিনী তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়েছে । সেনাবাহিনীর সূত্রে জানানো হয়েছে, স্থানীয় পুলিশ এবং সিআরপিএফ জওয়ানদের সঙ্গে সংযোগ রেখেই কাজ করবেন সেনাবাহিনীর সদস্যরা।

English summary
Thousands More Soldiers Posted In Kashmir
Please Wait while comments are loading...