Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কালো টাকার মালিকদের শেষবারের মতো এই হুঁশিয়ারি দিল কেন্দ্র

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২ ডিসেম্বর : বিরোধীদের শত বিরোধিতা ও কটাক্ষ সত্ত্বেও নোট বাতিলের সিদ্ধান্তের পর থেকে এখনও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছে কেন্দ্র। কালো টাকা ও দুর্নীতিকে যেকরেই হোক কমাতে হবে, এই কথা বারবার কেন্দ্রের তরফে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে।

এই প্রেক্ষিতেই ফের একবার কালো টাকার মালিকদের হুঁশিয়ার করে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের সচিব শক্তিকান্ত দাস টুইট করে জানিয়েছেন, যারা পুরনো কালো টাকা বদলে সাদায় পরিণত করতে চাইছেন তারা কোনওভাবেই পার পাবেন না।

কালো টাকার মালিকদের শেষবারের মতো এই হুঁশিয়ারি দিল কেন্দ্

নোট বাতিলের ঘোষণার পরের সময়ে সবচেয়ে বড় আয়কর হানায় বেঙ্গালুরুতে ২টি জায়গায় হানা দিয়ে প্রায় ৫ কোটি টাকা উদ্ধার হয়েছে। এর মধ্যে ৪ কোটি টাকাই নতুন ২ হাজার টাকার নোটে পাওয়া গিয়েছে। এই ঘটনার পরে সারা দেশে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

এর আগে গত মাসের ২৩ তারিখে দিল্লিতে ৩.৫ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ। মোট তিনজনকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। আর বেঙ্গালুরুর ঘটনায় তো দুজন আমলাস্থানীয় ব্যক্তির বাড়িতে হানা দিয়ে ৪ কোটি টাকার নতুন নোট উদ্ধার হয়েছে।

এছাড়াও সারা দেশের নানা জায়গা থেকে বহু পরিমাণে পুরনো ও নতুন নোট উদ্ধার হয়েছে। সেসবের হিসাবই আয়করের ঘরে জমা পড়েছে। সেসবের দিকে তাকিয়েই কেন্দ্রে এই নতুন ঘোষণা বলে মনে করা হচ্ছে।

English summary
Those trying to convert black money won’t be spared: Shaktikanta Das
Please Wait while comments are loading...