Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'আমি কংগ্রেস-সপা জোটের বিরুদ্ধে', ফের বোমা ফাটালেন মুলায়ম সিং যাদব

  • Posted By:
Subscribe to Oneindia News

কানপুর, ৩০ জানুয়ারি : উত্তরপ্রদেশে বিধানসভা ভোটের আর বেশিদিন বাকী নেই। যাদব পরিবারে মুষল পর্ব যখন থেমেছে বলে মনে হচ্ছে, সেইসময়ই ফের একবার ফোঁস করে উঠলেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। কংগ্রেসের সঙ্গে ছেলে অখিলেশ সিং যাদবের জোটের সিদ্ধান্ত যে তাঁর পছন্দ নয়, তা সাফ জানিয়ে দিলেন এই দুঁদে রাজনীতিক।

কংগ্রেস-সমাজবাদী পার্টি এবারের বিধানসভা ভোটে একজোট হয়ে লড়ছে। মোট ৪০৩টি বিধানসভা আসনের মধ্যে সপা ২৯৮টি আসনে ও কংগ্রেস ১০৫টি আসনে লড়ছে। আর এই প্রসঙ্গে মুলায়মের বক্তব্য, সমাজবাদী পার্টি একলাই ভোটে লড়ে জিততে সক্ষম ছিল। জোটের প্রয়োজন ছিল না।

'আমি কংগ্রেস-সপা জোটের বিরুদ্ধে', ফের বোমা ফাটালেন মুলায়ম সিং যাদব

কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে তিনি যে খুশি নন তা সাফ জানিয়েছেন মুলায়ম। তিনি বলেন, আমাদের যে নেতাদের টিকিট দেওয়া হল না তাঁরা এবার কি করবে? পাঁচ বছরের জন্য তাঁদের সুযোগ থেকে বঞ্চিত করা হল। আমি কোথাও গিয়ে সপা-কংগ্রেস জোটের হয়ে প্রচার করব না।

বস্তুত, কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে সমাজবাদী পার্টি প্রথম থেকেই ইতিবাচকতা দেখিয়েছে। যাদব পরিবারের অখিলেশ-মুলায়মের দ্বন্দ্বের মাঝেও কখনও কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে অখিলেশ নেতিবাচক মন্তব্য করেননি। এরপরে তিনি দলের প্রধানের পদ পাওয়ার পরে জোট নিয়ে সিদ্ধান্তের কথা জানান।

আর এখন অখিলেশ যাদব ও রাহুল গান্ধী মিলে সাংবাদিক সম্মেলন করেছেন এবং উত্তরপ্রদেশে দুজনে মিলে মোট ১৪টি জনসভা একসঙ্গে করবেন। কংগ্রেস-সপার এই জোটের ক্যাচলাইন হল, 'ইউপি কো ইয়ে সাথ পসন্দ হ্যায়'। তবে সপার প্রতিষ্ঠাতা মুলায়ম যে এই জোটবিরোধী তা তিনি নিজেই স্পষ্ট করে দিয়েছেন।

English summary
Samajwadi Party (SP) patriarch Mulayam Singh Yadav on Sunday said that SP was capable enough to contest and win elections alone, and there was no need for an alliance. He also said that he is unhappy with the alliance and stated,” I will not go anywhere to campaign for this(SP-Congress) alliance.”
Please Wait while comments are loading...