Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রধানমন্ত্রী মোদীর পারিষদরা কে কেমন বেতন পান? জানেন কি? জেনে নিন একনজরে

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৮ অগাস্ট : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের উন্নয়নের কাজে ব্রতী হয়েছেন। দিবা-রাত্র তিনি কাজের মধ্যে ডুবে রয়েছেন। দেশ-বিদেশ ছুটে চলেছেন। কিন্তু তাঁকে সাহায্য করার জন্য পিছনে মস্ত একটি টিম রয়েছে। আর সেই দলে রয়েছেন একেরপর এক সব জাঁদরেল আমলা। বলা যায় প্রধানমন্ত্রী কেন কেন্দ্রীয় সরকারের কর্মকাণ্ড এদের ছাড়া অচল। [কোন বলিউড তারকার জীবনের প্রথম উপার্জন কেমন ছিল]

তবে এই দুঁদে সব আমলারা কত মাইনে পান তা অনেকেই জানেন না। তা জানতেই তথ্য জানার অধিকার আইনে একটি মামলা হয়। সেই সূত্রেই সামনে এসেছে প্রধানমন্ত্রীকে ঘিরে থাকা আমলারা কত মাসমাইনে পান।

প্রধানমন্ত্রী মোদীর পারিষদরা কে কেমন বেতন পান? জানেন কি?

জানা গিয়েছে, এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছেন প্রধানমন্ত্রীর সচিব ভাস্কর খুবলে। তিনি মাসিক ২ লক্ষ টাকা বেতন পান। এরপরে রয়েছেন প্রিন্সিপাল সেক্রেটারি নৃপেন্দ্র মিশ্র, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও অতিরিক্ত প্রিন্সিপাল সেক্রেটারি পিকে মিশ্র। এরা সকলেই মাসে ১ লক্ষ ৬২ হাজার ৫০০ টাকা বেতন পান।

কয়েকজন যুগ্ম সচিব রয়েছেন যারা সামান্য বেশি মাইনে পান। তাদের মাসমাইনে ১ লক্ষ ৭৭ হাজার ৭৫০ টাকা। এর মধ্যে অন্যতম হলেন তরুণ বাজাজ। এদিকে সবচেয়ে কম মাইনে যিনি পান তার বেতন মাত্র ১৭ হাজার টাকা। এই ব্যক্তিকে তথ্য জানার অধিকার মামলায় উল্লেখের সময়ে 'মাল্টি-টাস্কিং স্টাফ' বলে উল্লেখ করা হয়েছে।

এর আগেও মনমোহন সিংয়ের প্রধানমন্ত্রিত্বকালে আমলাদের মাইনে উল্লেখ করা হয়েছিল। এবার নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রিত্বকালেও এমন করা হল।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাসে ১ লক্ষ ৬২ হাজার টাকা ও অন্যান্য ভাতা পান। এছাড়া রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় দেড় লক্ষ টাকা বেতন ও অন্যান্য ভাতা পান।

English summary
The Salaries Of Officials Who Work With Prime Minister Modi
Please Wait while comments are loading...