Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুদীপের জামিনের আবেদন খারিজ, ৬ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ ভুবনেশ্বর আদালতের

Subscribe to Oneindia News

কলকাতা ও ভুবনেশ্বর , ৫ জানুয়ারি : রোজভ্যালিকাণ্ডে গ্রেফতার হওয়া তৃণমূলের হেভিওয়েট সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ছ'দিনের সিবিআই হেফাজত মঞ্জুর করল ভুবনেশ্বর আদালত। সুদীপের জামিনের আবেদন খারিজ করে দিয়ে বিচারক জানান, ৯ জানুয়ারি পর্যন্ত সিবিআই হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হচ্ছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। আগামী ১০ জানুয়ারি তাঁকে ফের আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার তাঁকে আদালতে পেশ করলে নিজের হয়ে নিজেই সওয়াল করেন সুদীপবাবু। বলেন, 'নোটবন্দি নিয়ে আমি সংসদে সবথেকে বেশি সরব হয়েছিলাম। তাই প্রতিহিংসা চরিতার্থ করতে আমাকে গ্রেফতার করা হয়েছে।' তারপর তিনি বলেন, 'আমি রেলের স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, আমি না থাকলে এই কমিটির বিশেষ বৈঠক হবে না। তাই আমাকে জামিন দেওয়া হোক।'

সুদীপের জামিনের আবেদন খারিজ, ৬ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ ভুবনেশ্বর আদালতের

সুদীপের এই সওয়ালের পরে তাঁর বিরুদ্ধে রোজভ্যালির ব্যবসা বাড়াতে সহযেগিতা করার অভিযোগ তোলা হয় সিবিআই-এর পক্ষে। সিবিআইয়ের আইনজীবীর দাবি, সুদীপ বন্দ্যোপাধ্যায় রোজভ্যালির এজেন্টদের প্রভাবিত করেছিলেন। রোজভ্যালির ব্যবসা বাড়াতে তিনি আশ্বাস দিয়েছিলেন পাশে থাকার। তিনি একজন হেভিওয়েট নেতা, প্রভাবশালী ব্যক্তি, তিনি তদন্ত প্রভাবিত করতে পারেন। তাই জামিন দেওয়া যুক্তিসঙ্গত নয় বলে দাবি তাঁদের।

সিবিআই তাঁকে ১২ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় আদালতের কাছে। শেষপর্যন্ত জামিনের আবেদন খারিজ করে দিয়ে সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়। তবে ১২ দিনের হেফাজত নয়, ৬ দিনের হেফাজত মঞ্জুর করে আদালত। এদিন সুদীপবাবুকে আদালতে পেশ করার সময় ধুন্ধুমার কাণ্ড ঘটে। ধস্তাধস্তি বেধে যায় পুলিশের সঙ্গে। বেশ কয়েকজন সংবাদকর্মী গুরুতর জখম হন।

English summary
Court rejected Sudip Banerjee's bail petition. The court of Bhubaneswar ordered 6 day CBI custody.
Please Wait while comments are loading...