Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমন বেড়েছে ৩০০ শতাংশ, মামলা গত ৪ বছরে সর্বাধিক

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৭ ডিসেম্বর : গত একবছরে জম্মু ও কাশ্মীরের সন্ত্রাসবাদ সম্পর্কিত মামলা অনেক বেড়েছে। গত ৪ বছরের মধ্যে যা সর্বাধিক। এছাড়া জঙ্গি নিধন শতাংশে বেড়েছে ৩০০ ভাগ। তবে এর পাশাপাশি সেনার শহিদ হওয়ার ঘটনাও ৮৭ শতাংশ বেড়েছে।

কেন্দ্রীয় রিপোর্ট বলছে, জঙ্গি আক্রমণের ঘটনা এবছর ৪৭ শতাংশ বেড়েছে। এছাড়া জঙ্গি আক্রমণের ঘটনা এবছর উপত্যকায় মোট ৩০৫টি হয়েছে। গতবছর ২০১৫ সালে তা ছিল ২০৮টি। তবে এবছরের ২৭ নভেম্বর পর্যন্ত রিপোর্ট বলছে তা ইতিমধ্যেই ৩০৫-এ পৌঁছে গিয়েছে।

জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমন বেড়েছে ৩০০ শতাংশ, মামলা গত ৪ বছরে সর্বাধিক

জম্মু ও কাশ্মীরে এবছরের জুলাই মাস থেকেই তীব্র অশান্তি চলছে। হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানির মৃত্যুর পরে তা একেবারে ভয়াবহ আকার নিয়েছে। সেনার সঙ্গে সংঘর্ষে জঙ্গিদের পাশাপাশি সাধারণ মানুষও প্রাণ হারিয়েছেন। সবমিলিয়ে সেই সংখ্যাটা ১০০ ছাড়িয়ে গিয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ গঙ্গারাম আহির লোকসভায় এক প্রশ্নের উত্তর দিতে গিয়ে এই তথ্য পেশ করেছেন। জানিয়েছেন জঙ্গি আক্রমণের ঘটনা এবছরের প্রথম ১১ মাসে ৩০৫বার ঘটেছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে জম্মু ও কাশ্মীরে জঙ্গি সংক্রান্ত মামলা বা আক্রমণের ঘটনা ঘটেছিল ১৭০টি। ২০১৪ সালে তা বেড়ে হয় ২২২টি। ২০১৫ সালে তা ছিল ২০৮। আর এই বছর তা সর্বোচ্চ হয়েছে। বছর শেষে তা কোথায় গিয়ে দাঁড়াবে তা কেউ জানে না।

কেন্দ্রীয় তথ্য বলছে, এবছর ৭১ জন সেনা খুন হয়েছেন, আহত হয়েছেন ২০৮ জন। ২০১৫ সালে যা ছিল ৩৯ নিহত ও ১০৩ আহত। তবে এবছর জঙ্গি নিধনের ঘটনাও অনেক বেড়েছে। ২০১৫ সালে যেখানে ৪৬ জনকে খতম করা গিয়েছিল, এবছর তা বেড়ে ১৪০ হয়েছে।

English summary
Terror-related cases in J&K at 4-year high
Please Wait while comments are loading...