Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অমরনাথ যাত্রীদের ওপর হামলার নেপথ্যে পাক জঙ্গি ইসমাইল, লস্কর যোগ স্পষ্ট হল

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাত থেকে অমরনাথগামী তীর্থযাত্রী বোঝাই বাসে হামলার নেপথ্যে উঠে এল পাক মদতপুষ্ট লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর যোগ। জানা গিয়েছে , এই হামলার ব্লু প্রিন্ট তৈরি করেছে পাকিস্তানি জঙ্গি ইসমাইল। এমনটাই জানানো হয়েছে জম্মু ও কাশ্মীরের পুলিশের পক্ষ থেকে। উল্লেখ্য, এই ইসমাইলের নেতৃত্বেই অনন্তনাগে তীর্থযাত্রীদের ওপর চলে হত্যালীলা।[আরও পড়ুন:আজ থেকে স্বাভাবিক ছন্দে অমরনাথযাত্রা, হামলায় আহত যাত্রীদের জন্য বিশেষ বিমান]

অমরনাথ যাত্রীদের ওপর হামলার ঘটনার নেপথ্যে পাক জঙ্গি ইসমাইল, লস্কর যোগ স্পষ্ট হল

জানা গিয়েছে, হামলার আগে ৩ দিন ধরে রেকি করে জঙ্গিরা। সূত্রের খবর, হামলার সময় তাদের কাছে ৩ দিনের খাবার মজুত ছিল । জঙ্গিদের মধ্যে বেশিরভাগ জনই ছিল পাকিস্তানের বাসিন্দা। পুলিশ সূত্রের খবর, প্রথমে অনন্তনাগের বাতেংগুতে সিআরপিএফ বাঙ্কারে হামলা চালায় জঙ্গিরা। তারপরই পাল্টা গুলি চালায় সিআরপিএফ। তবে সেই হামলায় কেউই হতাহত হননি।[আরও পড়ুন:নিয়ম না মেনেই জঙ্গি হামলার মধ্যে পড়ল অমরনাথ তীর্থযাত্রীদের বাস জানুন কী হয়েছিল]

এদিকে, বাসটি নিয়ম ভঙ্গ করে কোনও কনভয়ের সঙ্গে যায়নি বলে এই দুর্ঘটনা ঘটে যায় বলে পুলিশ সূত্রের দাবি। আর কনভয় না থাকার জন্যই এই হামলা চালাতে পেরেছে জঙ্গিরা।

এদিকে, অমরনাথে যাত্রীদের ওপর হামলার ঘটনায় উচ্চপর্যায়ের বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তাঁর সঙ্গে দেশের প্রতিরক্ষা বিভাগের কয়েকজন শীর্ষ কর্তা ও গোয়েন্দা বিভাগর কর্তারা বৈঠকে ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালও।

English summary
The terror attack on Amarnath yatra pilgrims on Monday was carried out by the Lashkar-e-Toiba and was masterminded by a Pakistani terrorist Ismail, said Jammu and Kashmir's inspector general of police Muneer Khan to ANI news agency, on Tuesday.
Please Wait while comments are loading...