Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্কুলে হেলমেট পরে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা, কারণ জানলে চোখ কপালে উঠবে

  • Posted By:
Subscribe to Oneindia News

তেলঙ্গানার সরকারি স্কুলের শিক্ষক-শিক্ষিকারা এক অদ্ভূত পরিস্থিতির শিকার হয়েছেন। যার ফলে হেলমেট পরে ক্লাস নিতে বাধ্য হচ্ছেন তাঁরা। ঘটনাটি ঘটেছে মেডক জেলার শঙ্করমপেট মন্ডল এলাকায়। স্কুল বিল্ডিংয়ের অবস্থা খুব খারাপ। এদিক-ওদিক থেকে পলেস্তরা খসে পড়ছে। বারবার কর্তৃপক্ষকে বলে দেওয়ার পরও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। ছাত্রছাত্রী ও শিক্ষকদের প্রাণ হাতে নিয়ে ক্লাস করতে হচ্ছে।

স্কুলে হেলমেট পরে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা

এরপরই জেলা পরিষদ হাইস্কুলের শিক্ষক শিক্ষিকারা প্রাণ বাঁচাতে হেলমেট পরে ক্লাস নিচ্ছেন। তাদের মধ্যে একজন জানিয়েছেন, স্কুলের বিল্ডিংয়ের অবস্থা অত্যন্ত ভঙ্গুর। ছাদের পলেস্তরা খসে পড়ছে। নিজেদের প্রাণ বাঁচাতে তাই উপায় না দেখে এই পন্থা অবলম্বন করতে হয়েছে।

মেডকের জেলা কালেক্টর ভারতী হোল্লিকেরি জানিয়েছেন, জেলা শিক্ষা আধিকারিক ও অন্যান্যরা স্কুলটিকে অন্য জায়গায় স্থানান্তরিত করার চেষ্টা করছেন। তখন আর এমন প্রাণ সংশয়ের পরিস্থিতি তৈরি হবে না। স্কুলের পরিস্থিতি জানিয়ে উচ্চমহলে চিঠিও দেওয়া হয়েছে। তবে এখনও কোনও কাজ হয়নি।

ঘটনা হল, তেলঙ্গানার এই স্কুলটির ছাদের পলেস্তরা খসে পড়া কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। দেশের প্রায় সব রাজ্যের সরকারি স্কুলেরই বেহাল দশা। শিক্ষক থেকে শুরু করে স্কুল পড়ুয়া, সকলকেই জীবন হাতে নিয়ে ক্লাস করতে হচ্ছে। কবে সরকারি স্কুলে সুব্যবস্থা ফিরবে তা বোধহয় কেউ জানেন না।

English summary
Telangana govt school teachers wear helmets in school due to poor condition of the building
Please Wait while comments are loading...