Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানি জঙ্গি আবু দুজানার দেহ নিয়ে যাক পাকিস্তান, জানাল কাশ্মীর পুলিশ

Subscribe to Oneindia News

কাশ্মীরের পুলওয়ামায় যৌথ বাহিনীর এনকাউন্টারে নিহত লস্কর প্রধান আবু দুজানা পাকিস্তানের নাগরিক। তাই পাকিস্তানকে এই কুখ্যাত পাক জঙ্গির দেহ নিয়ে যেতে বলল জম্মু ও কাশ্মীরের পুলিশ। দুজানার দেহ নিয়ে যাওয়ার বিষয়ে ইতিমধ্যেই সাফ বার্তা দেওয়া হয়েছে পাক হাইকমিশনকে।

কাশ্মীর পুলিশের আইজিপি মুনির খান জানিয়েছেন, পাকিস্তান হাই কমিশনকে মৃত লস্কর জঙ্গির দেহ নেওয়ার বিষয়ে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য, পাকিস্তানের গিলগিট-বালতিস্তান এলাকার বাসিন্দা আহু দুজানা। তাই পাকিস্তানকেই তার দেহ নিতে বলা হয়েছে।

পাকিস্তানি জঙ্গি আবু দুজানার দেহ নিয়ে যাক পাকিস্তান, জানাল কাশ্মীর পুলিশ

মুনির খান আরও জানিয়েছেন, যদি পাকিস্তান নিজের এই নাগরিকের দেহ নিতে অস্বীকার করে , তাহলে আবুকে নির্দিষ্ট রীতি মেনেই কবর দেওয়া হবে। মুনিরের এই বক্তব্য থেকে স্পষ্ট যুদ্ধনীতির সমস্ত নিয়মই মেনে চলে ভারত। তাই শত্রু নিধনের পরেও তার অন্তোষ্ট্যির যোগ্য আয়োজন করা হয় এদেশে। কাশ্মীর পুলিশের আশা , যাতে মুনিরের দেহ শেষবারের মতো তার পরিবারের লোকজন দেখতে পান, তাই পাকিস্তানের উচিত এই দেহ গ্রহণ করা।

পাশপাশি , কাশ্মীর পুলিশ সাফ জানিয়েছে কোনও ভাবেই এই কুখ্যাত জঙ্গির দেহ স্থানীয় কাশ্মীরিদের হাতে তুলে দেওয়া হবে না। কারণ যে কাশ্মীরের ভূমিপুত্রই নয়, তার ওপর কাশ্মীরীদেরও কোনও অধিকার নেই। প্রসঙ্গত উল্লেখয, জম্মু ও কাশ্মীর জুড়ে সন্ত্রাস বিরোধী অভিযানে যৌথবাহিনীর গুলিতে মারা যায় আবু।

English summary
Jammu and Kashmir police approached the Pakistan High Commission in Delhi and asked them to claim the body of Lashkar-e-Taiba (LeT) terrorist Abu Dujana, killed by the security forces on Tuesday.
Please Wait while comments are loading...