Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার বাংলাদেশি জঙ্গি

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের এটিএস-এর হাতে ধরা পড়ল বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের এক সদস্য। উত্তরপ্রদেশের মুজফ্ফরনগর থেকে আবদুল্লাহ নামে ওই জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে বেশ কিছু ভুয়ো পরিচয়পত্রও বাজেয়াপ্ত করা হয়েছে।

উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার বাংলাদেশি জঙ্গি

উত্তরপ্রদেশ এটিএস-এর আইজি অসীম অরুণ জানিয়েছেন, মুজফ্ফরনগরের কুতেসারার চারথাওয়াল এলাকা থেকে আবদুল্লাহকে গ্রেফতার করার হয়েছে। ২০১১ সাল থেকে সাহারনপুরের দেওবন্দ এলাকায় থাকলেও গত মাসেই সে কুতেসারায় আসে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। আবদুল্লাহ মূলত বাংলাদেশি জঙ্গিদের আশ্রয় দিত ও তাদের জন্য ভুয়ো পরিচয়পত্র তৈরি করত বলে তদন্তে নেমে জানতে পেরেছে এটিএস। এমনকী নিজের ভুয়ো পরিচয়পত্র দিয়ে সে আধার কার্ডও পেয়ে গিয়েছে বলে জানতে পেরেছেন তদন্তকারীরা। ভারতে থেকে যাতে আনসারউল্লাহ বাংলা টিম নির্বিঘ্নে জঙ্গি কার্যকলাপ চালিয়ে যেতে পারে সেই ব্যবস্থা করার দায়িত্বও আবদুল্লাহের ওপরই ছিল বলে জানা গিয়েছে।

কী এই আনসারউল্লাহ বাংলা টিম
বাংলাদেশের একাধিক ব্লগার ও বুদ্ধিজীবীদের হত্যার অভিযোগ রয়েছে এই জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে। মধ্য প্রাচ্যের জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের মতাদর্শে অনুপ্রাণিত এই আনসারুল্লাহ বাংলা টিম। সেই কারণে এই সংগঠনকে আইএসের বাংলাদেশের শাখা সংগঠনও বলা হয়ে থাকে।

[আরও পড়ুন: সশস্ত্র জঙ্গিকে একা খতম করেছেন রুকসানা, তাঁর দাপুটে সাহসের কাহিনি ফিল্মের চেয়ে কম নয়]

English summary
A suspected bangladeshi terrorist was nabbed by Uttar Pradesh ATS from Mujaffarnagar.
Please Wait while comments are loading...