Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কুলভূষণকে সাজা দিলে তার ফল ভোগ করতে হবে পাকিস্তানকে, সংসদে হুঁশিয়ারি সুষমার

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১১ এপ্রিল : সোমবার পাকিস্তানের সেনা আদালত ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে গুপ্তচরবৃত্তি, বালোচিস্তানে সন্ত্রাস ছড়ানো সহ একাধিক অভিযোগের প্রেক্ষিতে মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা করেছে। আর এই ঘটনার প্রেক্ষিতে একেবারে সরাসরি পাকিস্তানের বিরোধিতার সরব হয়েছে ভারত।

নয়াদিল্লির তরফে কুলভূষণের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে বলে জানানো হয়েছে। পাশাপাশি পাকিস্তানি হাই কমিশনার আবদুল বাসিতকে সমন করে আদালতের বিচারকে প্রহসন বলে ব্যাখ্যা করা হয়েছে। আর এদিন সংসদে এই নিয়ে সরগরম করেছে সরকার-বিরোধী সব পক্ষই।

কুলভূষণকে সাজা দিলে তার ফল ভোগ করতে হবে পাকিস্তানকে : সুষমা

এদিন প্রথমে লোকসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি জানান, সকলে এই ঘটনায় কুলভূষণের পাশে রয়েছে। এই অবস্থায় যেভাবে সম্ভব কুলভূষণকে বাঁচাতে সেই চেষ্টা করবে সরকার। কুলভূষণের বৈধ পাসপোর্ট ছিল। তাহলে সে কীভাবে গুপ্তচর হতে পারে? এদিন সংসদে প্রশ্ন করেন রাজনাথ সিং।

এদিন রাজনাথ সিংয়ের পরে রাজ্যসভায় দাঁড়িয়ে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, কুলভূষণ কোনও অবৈধ কাজ করেছেন, এমন কোনও প্রমাণ নেই। ওকে খুন করার চেষ্টা করছে পাক সরকার। এই ধরনের কোনও ঘটনা ঘটলে দুই দেশের সম্পর্কে তার প্রভাব পড়বে এবং পাকিস্তানকে তাক ফল ভোগ করতে হবে বলে এদিন সতর্ক করে দিয়েছেন সুষমা।

একইসঙ্গে তিনি জানিয়েছেন, কুলভূষণকে বাঁচাতে সমস্তশক্তি প্রয়োগ করবে ভারত। তাঁকে ভারতের সন্তান বলেও সংসদে এদিন দাবি করেছেন বিদেশমন্ত্রী। এমনকী এই নিয়ে রাষ্ট্রপতির সঙ্গেও কথা বলা হবে বলে জানানো হয়েছে।

English summary
Sushma Swaraj says Pakistan will face the consequences if they proceed in Kulbhushan case
Please Wait while comments are loading...