Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সুষমার হুমকি : ওয়েবসাইট থেকে ভারতের পতাকা সদৃশ পাপোষ সরাল অ্যামাজন

ই-কমার্স সংস্থা ভারতীয় পতাকা সদৃশ পাপোষ বিক্রি করতে ছবি দিয়েছিল নিজেদের ওয়েবসাইটে। আর তা দেখেই কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ জানুয়ারি : ই-কমার্স সংস্থা ভারতীয় পতাকা সদৃশ পাপোষ বিক্রি করতে ছবি দিয়েছিল নিজেদের ওয়েবসাইটে। আর তা দেখেই কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। একেবারের সরাসরি অ্যামাজন আধিকারিকদের ভিসা বাতিল করার হুমকি দেন তিনি।

আর এর জেরেই বাধ্য হয়ে নিজেদের ওয়েবসাইট থেকে ভারতের পতাকা সদৃশ পাপোষ তুলে নিল অ্যামাজন। তবে তারা ক্ষমা চেয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

সুষমার হুমকি : ওয়েবসাইট থেকে ভারতের পতাকা সদৃশ পাপোষ সরাল অ্যামাজন

ঘটনাটি ঘটেছে কানাডার অ্যামাজন ওয়েবসাইটে। সেখানে ভারতের পতাকা আঁকা নানা ডিজাইনের পাপোষ বিক্রির জন্য ওয়েবসাইটে দেওয়া হয়। ভারতীয় মুদ্রায় যার দাম প্রায় আড়াই হাজার টাকা। এই বিষয়টি জানতে পেরেই আসরে নামেন বিদেশমন্ত্রী সুষমা। তিনি নিঃশর্ত ক্ষমা চাইতে বলেন কর্তৃপক্ষকে। পাশাপাশি কানাডার ভারতীয় দূতাবাসকে বিষয়টি নিয়ে পদক্ষেপ করতে বলেন।

তিনি একাধিক টুইট করে বলেন, অ্যামাজনকে ক্ষমা চাইতে হবে। আমাদের জাতীয় পতাকার অপমান করে এমন পণ্যকে অবিলম্বে তুলে নিতে হবে। অতুল ভোলে নামে এক ব্যক্তি কানাডার অ্যামাজনের ওয়েবসাইটে এমন পাপোষ বিক্রির বিজ্ঞাপনের স্ক্রিনশট তুলে সুষমাকে টুইট করলে তিনি বিষয়টি নিয়ে অবগত হন।

এর আগে গত জুনমাসে ভারতীয় দেবদেবীর ছবি দেওয়া পাপোষ নিজেদের ওয়েবসাইটে রেখে বিতর্কে পড়ে অ্যামাজন। পরে সেগুলি সরিয়ে নেওয়া হয়। এবারও একই কাজ করল তারা। এখন দেখার ভারত সরকার অ্যামাজনের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়।

English summary
Sushma Swaraj’s warning to Amazon over sale of tricolour doormats
Please Wait while comments are loading...