Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজনীতি দূরে সরিয়ে ১৯ জন পাকিস্তানি তরুনীকে নিরাপদে ঘরে ফেরালেন সুষমা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৫ অক্টোবর : উরি হামালার পরে জাতিসংঘের মঞ্চে দাঁড়িয়ে পাকিস্তানের কড়া সমালোচনা করেছিলেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এর পরেই ভারতের পক্ষ থেকে সার্জিক্যাল অ্যাটাক করা হয় পাক অধিকৃত কাশ্মীরে। বর্তমানে ভারত-পাকিস্তানের রাজনৈতিক অবস্থা অত্যন্ত উত্তপ্ত। এর মধ্যেই সহনশীলতার অনন্য নজির গড়লেন সুষমা স্বরাজ ।

২৭ সেপ্টেম্বর পাকিস্তান থেকে ১৯ জন তরুনী চন্ডীগড় এসেছিলেন 'গ্লোবাল ইয়ুথ পিস ফেস্টিভ্যালে' অংশগ্রহ করতে। এই সময়েই পাকিস্তান একাধিক বার নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে হামলা চালায়। যার পরবর্তীতে ভারত পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে সফল সার্জিক্যাল অ্যাটাক করে। এই সমস্ত ঘটনার মধ্যে ভারতে আগত পাকিস্তানি তরুনীর দল বাড়ি ফেরার জন্য চিন্তিত হয়ে পড়েন। এবং তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন খোদ বিদেশমন্ত্রী ।

রাজনীতি দূরে সরিয়ে ১৯ জন পাকিস্তানি তরুনীকে নিরাপদে ঘরে ফেরালেন সুষমা

সুষমা স্বরাজ নিজে উদ্যোগ নিয়ে ভারতে শান্তি সম্মেলনে অংশগ্রহণকারী ১৯ জন পাকিস্তানি তরুনীকে দেশে ফেরার সব রকম ব্যবস্থা করে দেন। এর পর থেকই বিভিন্ন সোস্যাল মিডিয়ায় বিদেশমন্ত্রীর এই পদক্ষেপের প্রশংসা করেন দুই দেশের বহু মানুষ।

পাকিস্তানি প্রতিনিধি দলের অন্যমত সদস্য আলিয়া হারির টুইট করে জানান, "বিদেশমন্ত্রীর ব্যবহারে আমরা অন্যন্ত খুশি। যখন আমরা আমাদের সমস্যার কথা বিদেশমন্ত্রীকে জানাই তিনি অত্যন্ত স্নেহের সঙ্গে আমাদের সঙ্গে কথা বলেন।"

পাকিস্তানি প্রতিনিধি দলের সদস্যার টুইটের পরে বিদেশ মন্ত্রী তাঁর টুইট বার্তায় জানান, "তোমাদের নিয়ে চিন্তায় ছিলাম। কারন তোমরা আমাদের মেয়ের মতো।" বিদেশমন্ত্রী এবং ভরতের ব্যবহারে পকিস্তানি প্রতিনিধি দলের সদস্যারা জানান, ভারত সবসময়েই অতিথিদের ঈশ্বরের মতো আপ্যায়ন করে। নিরাপদে বাড়ি ফেরার পর পাকিস্তানের প্রতিনিধি দলটি টুইট করে বিদেশমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন।

English summary
Sushma Swaraj ensures safe return of 19 Pakistani girls
Please Wait while comments are loading...