Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের ওপর প্রচণ্ড ক্ষিপ্ত সুষমা স্বরাজ, কড়া ভাষায় আক্রমণ সরতাজ আজিজকে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

পাকিস্তানি নাগরিকদের ভারতে আসার মেডিক্যাল ভিসা না পাওয়ার জন্য পাক বিদেশমন্ত্রকের উপদেষ্টা সরতাজ আজিজকেই দায়ী করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। সেইসঙ্গে কুলভূষণ যাদবের মায়ের ভিসার আর্জি নিয়ে সারতাজকে তুলোধনা করলেন সুষমা স্বরাজ। তাঁর চিঠির প্রাপ্তিস্বীকার করার মত সৌজন্যবোধও সরতাজ আজিজের নেই বলে টুইট করে ক্ষোভপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী।

পাকিস্তানের ওপর প্রচণ্ড ক্ষিপ্ত সুষমা স্বরাজ, কড়া ভাষায় আক্রমণ সারতাজ আজিজকে

গত সপ্তাহেই পাকিস্তান অভিযোগ করে বলেছিল, পাকিস্তানি নাগরিকদের মেডিক্যাল ভিসা দিচ্ছে না ভারত। সোমবার তারই প্রেক্ষিতে সুষমা স্বরাজ টুইট করে জানান, সরতাজ আজিজের একগুঁয়েমির জন্যই মেডিক্যাল ভিসা পাচ্ছেন না পাকিস্তানি নাগরিকরা। আজিজ চাইলেই পাকিস্তানি নাগরিকরা মেডিক্যাল ভিসা পেতে পারেন। সরতাজ আজিজ সুপারিশ করলেই ভারত তাঁদের মেডিক্যাল ভিসা দেবে বলে জানিয়েছেন সুষমা।

কিন্তু এরপরেই আসল বোমা ফাটান সুষমা। টুইট করে তিনি বলেন, ভারতীয় নাগরিক অবন্তিকা যাদবের ভিসার আবেদনও অনেকদিন ধরেই ফেলে রেখেছে পাকিস্তান। সরাসরি কুলভূষণ যাদবের নাম না করে তিনি বলেন, অবন্তিকা পাকিস্তানে নিজের ছেলের সঙ্গে দেখা করতে যেতে চান যাঁকে পাকিস্তান সেনা মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে। অবন্তিকা যাদবের ভিসার আবেদন মঞ্জুর করতে তিনি ব্যক্তিগতভাবে সরতাজ আজিজকে চিঠি দিয়েছেন বলে জানিয়েছন সুষমা। কিন্তু সরতাজ আজিজ সেই চিঠির প্রাপ্তিস্বীকার করার মত সৌজন্যটুকুও দেখাননি বলে ক্ষোভপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী।

ভারতীয় নৌসেনার প্রাক্তন আধিকারিক কুলভূষণ যাদবকে কয়েকমাস আগেই চরবৃত্তির দায়ে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সেনা আদালত। অবশ্য ভারতের হস্তক্ষেপে সেই নির্দেশের ওপর স্থগিতাদেশ জারি করেছে আন্তর্জাতিক আদালত। কিন্তু কুলভূষণের মা অবন্তিকা যাদবকে তাঁর সঙ্গে দেখা করতে পাকিস্তান সরকার গড়িমসি করছে বলে পাল্টা অভিযোগ করেছে ভারতের বিদেশমন্ত্রক।

English summary
Sushma Swaraj slams her Pakistani counterpart Sartaz Aziz for not acknowledging her letter of visa request for Kulbhushan Jadhav's mother.
Please Wait while comments are loading...