Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'উটকো' মামলা করায় উল্টে ১০ লক্ষ টাকার জরিমানা হল মামলাকারীর!

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি : বিহারের শাসক দলের অন্যতম আরজেডির এক বিধায়ক সুপ্রিম কোর্টে একটি ২৩ বছরের পুরনো প্রতিবেদনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়ে আবেদন করেন। একটি ম্যাগাজিনে ২৩ বছর আগে প্রতিবেদনটি ছাপা হয়েছিল। তার জেরে উল্টে আরজেডি বিধায়ককে ১০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।

ভারতের প্রায় অর্ধেক আইনজীবীই নকল, চাঞ্চল্যকর রিপোর্ট বার কাউন্সিল অব ইন্ডিয়ার

হাতের লেখা ভালো না হলে আর প্রেসক্রিপশন লিখবেন না চিকিৎসকেরা!

সুপ্রিম কোর্ট বলেছে, আপনি জনতার প্রতিনিধি। আইনের অপব্যবহার করা আপনাকে মানায় না। এই বলে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জেএস খেহর ১০ লক্ষ টাকা জরিমানা করেন। একইসঙ্গে এই মামলাকে 'উটকো' বলেও আখ্যা দেন তিনি।

'উটকো' মামলা করায় উল্টে ১০ লক্ষ টাকার জরিমানা হল মামলকারীর!

আরজেডি বিধায়ক রবীন্দ্র সিং নিয়াচক্র ম্যাগাজিনে ছাপা ১৯৯৪ সালের একটি প্রতিবেদনের বিষয়ে আপত্তি জানিয়ে তা নিয়ে অনুসন্ধান করার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। তিনি অভিযোগ করেন, কিছু জাতকে নিয়ে আপত্তিকর লেখা সেখানে ছাপা হয়েছে।

নদীতে সাঁতার কেটে ২ মাসের জেল!

স্বামী পেটানোয় বিশ্বসেরা এই দেশের মহিলারা!

তখন উল্টে বিচারপতি খেহর জিজ্ঞাসা করেন, ১৯৯৪ সালে প্রতিবেদনটি লেখা হয়েছিল। আর এখন আপনি আদালতে এসেছেন? এতদিন আপনি কোথায় ছিলেন? উত্তরে রবীন্দ্র সিং বলেন, তিনি ২০১৩ সালে প্রথমবার এই প্রতিবেদনটি সম্পর্কে জানতে পারেন। এরপরে তিনি পাটনা হাইকোর্টে আবেদন করেন। সেখানে তা বাতিল হয়ে যায়।

এসব শুনে যদিও প্রধান বিচারপতিকে সন্তুষ্ট করা যায়নি। উল্টে উটকো মামলা করায় আবেদনকারী রবীন্দ্র সিংকে ১০ লক্ষ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

English summary
A lawmaker of Bihar's ruling alliance who wanted action against a magazine for an article published 23 years ago has been fined 10 lakh by the Supreme Court.
Please Wait while comments are loading...