Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নির্বাচনের কারণে কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৩ জানুয়ারি : আগামী মাসেই দেশের ৫ রাজ্যে বিধানসভা নির্বাচব। নির্বাচনের কারণে কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার আর্জি যে আর্জি জানানো হয়েছিল, তা খারিজ করল সুপ্রিম কোর্ট।[কেন্দ্রীয় বাজেট ২০১৭-১৮ : যে যে প্রত্যাশা থাকবে আমজনতার]

মুখ্য বিচারপতি জে এস কেহর এবং বিচারপতি ডি ওয়াই চণ্দ্রচূড়ের বেঞ্চ সোমবার এই আর্জি খারিজ করে। এই আর্জিতে বলা হয়েছিল, কেন্দ্রীয় বাজেট ভোটের রাজ্যগুলিতে নির্বাচনের সাধারণ আচরণ বিধি লঙ্ঘন করবে।

নির্বাচনের কারণে কেন্দ্রীয় বাজেট পিছিয়ে দেওয়ার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

যদিও সুপ্রিম কোর্ট এই আর্জি খারিজ করে জানায়, "কেন্দ্রীয় বাজেট উপস্থাপনের জেরে প্রাদেশিক নির্বাচনে ভোটারদের মন প্রভাবতি হয় এমন দৃষ্টান্ত নেই।"

এই জনস্বার্থ মামলাটি দায়ের করেছিলেন আইনজীবী এমএল শর্মা। তিনি এই আর্জিতে জানিয়েছেন, কেন্দ্রীয় বাজেট হওয়ার কথা ছিল ১ ফেব্রুয়ারি। এদিকে ফেব্রুয়ারুতেই পাঁচ রাজ্যের নির্বাচন শুরু হচ্ছে। তাই আর্জিতেই জানানো হয়েছে, কেন্দ্রকে ২০১৭-১৮ আর্থিক বর্ষের কেন্দ্রীয় বাজেট পেশ করার কথা। যা শুরু হচ্ছে ১ এপ্রিল থেকে।

এই আর্জিতে এও বলা হয়েছিল, যাতে কোনও ত্রাণ নির্ভর প্রকল্প, কেন্দ্রীয় বাজেটে ঘোষণা করা থেকে কেন্দ্রকে বিরত রাখতে। যতদিন না অন্তত পাঁচ রাজ্যের নির্বাচন পর্ব মিটে যাচ্ছে। নাহলে তা নির্বাচনের সাধারণ বিধি লঙ্ঘনের সামিল হবে।

English summary
Supreme Court dismisses petition seeking postponement of Union Budget ahead of state polls
Please Wait while comments are loading...