Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মেয়েদের পড়াশুনোকে এগিয়ে নিয়ে যেতে যোগী আদিত্যনাথের মোদি-মমতা পাঞ্চ, উত্তরপ্রদেশে একলক্ষ মেয়ের ভাগ্য

  • Published:
  • By: 
    Debalina Dutta
Subscribe to Oneindia News

পশ্চিমবঙ্গে সরকার গড়ার পরই কন্যাশ্রী প্রকল্পের ঘোষণা করেছিলন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। আবার কেন্দ্র সরকার গড়ার পরও মেয়েদের উন্নয়নের দিকে বিশেষ নজর দিয়েছিল নরেন্দ্র মোদী সরকার। এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুই ভাবনাকে দারুণভাবে মিশিয়ে দিলেন। উত্তরপ্রদেশের দশম শ্রেণির পরীক্ষার ফলাফল ঘোষণার আগেই এল সুখবর। পাস করলেই ছাত্রীরা পাবে নগদ। তাও এক ,দুই হাজার নয় দশ হাজার টাকা। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারের উপমুখ্যমন্ত্রী দীনেশ শর্মা এই ঘোষণা করেছেন।

পুরস্কার প্রাপকের সংখ্যাও কম নয়। এক লক্ষ মেয়েকে এইভাবে পুরস্কৃত করার সিদ্ধান্ত নিয়েছেন যোগী আদিত্যনাথের সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর এই উদ্যোগ সেরাজ্য মেয়েদের মধ্যে শিক্ষার বিকাশে সহায়তা করবে বলেই মনে করছে শিক্ষামহল। ২০১১ সালে মমতা ব্যানার্জী প্রথমবার ক্ষমতায় আসার পর এই কন্যাশ্রী প্রকল্প চালু করার পর থেকে মেয়েদের স্কুলছুটের সংখ্যা অনেকটাই কমেছে।

মেয়েদের পড়াশুনোকে এগিয়ে নিয়ে যেতে যোগী আদিত্যনাথের মোদি-মমতা পাঞ্চ, উত্তরপ্রদেশে একলক্ষ মেয়ের ভাগ্য

কেন্দ্র বিজেপি তথা মোদি সরকারও কন্যাসন্তানের বিকাশের জন্য নানা প্রকল্প নিচ্ছে। সরকারের এই ঘোষণায় ছাত্রীদের মধ্যে খুশির বাতাবরণ তৈরি হয়েছে। এই আর্থিক পুরস্কারে মেয়েরা পড়াশোনার প্রতি আগ্রহী হবে বলেই মনে ,করা হচ্ছে। এরফলে স্কুলছুট মেয়েদের সংখ্যা কমবেও আশাবাদী যোগী সরকার।

English summary
Summing up Narendra Modi and Mamata Banerjee this is the new Yogi way
Please Wait while comments are loading...