Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধর্ষণ নিয়ে মন্তব্য করে বিতর্কে মহারাষ্ট্রের মন্ত্রী

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুম্বই, ৫ নভেম্বর : অসংবেদনশীল মন্তব্য করার জন্যই পরিচিত মহারাষ্ট্রের আদিবাসী উন্নয়ন মন্ত্রী বিষ্ণু সাবারা ফের শুক্রবার মুখ খুলে বিতর্ক উসকে দিলেন। বুলধানার ১২ আদিবাসী নাবালিকার ধর্ষণের ঘটনায় মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, "এই ধরণের ঘটনা ঘটেই থাকে।"

শুক্রবার বুলধানা ধর্ষণের ঘটনা জানার পর পালা আশ্রম স্কুলে যান সাবারা। সেখানে গিয়ে তিনি বলেন, "ধর্ষণের ঘটনা ঘটে। (একই নিঃশ্বাসে বলে যেতে থাকেন) আমরা স্কুলের স্বীকৃতি বাতিল করে দিচ্ছি এবং ফাস্ট ট্র্যাক কোর্টে এই মামলা পাঠাচ্ছি।" [মহারাষ্ট্র: শিক্ষকদের হাতে ধর্ষিত ১২ আদিবাসী নাবালিকা, গর্ভবতী ৩]

ধর্ষণ নিয়ে মন্তব্য করে বিতর্কে মহারাষ্ট্রের মন্ত্রী

এই প্রথমবার নয়, এর আগেও পালঘরে গত মাসেই ২ বছরের এক শিশুর অপুষ্টিজনিত কারণে মৃত্যুর পর সাবার মন্তব্য করেন "যা হচ্ছে হতে দিন"। সাবারার এই মন্তব্য নিয়ে তোলপাড়া হয় রাজ্য রাজনীতি।

উল্লেখ্য, বুলধানায় ১২ নাবালিকা আদিবাসী ছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে তাদের শিক্ষক ও প্রধানশিক্ষকের বিরুদ্ধে। প্রত্যেকের বয়স ১২-১৪ বছরের মধ্যে। ধর্ষণের ফলে এদের মধ্যে তিনজন গর্ভবতী হয়ে যায় বলেও খবর মেলে। শনিবার পুলিশ জানায়, হয়তো এই ১২ জন ছাড়া আরও এই স্কুলে আরও ৫ আদিবাসী নাবালিকার যৌন শোষণ করা হয়েছে। এই সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সাবারা জানিয়েছেন, স্কুলের স্বীকৃতি বাতিলের পাশাপাশি অভিযুক্তদের সাসপেন্ডও করা হয়েছে। ছাত্রীদের এই রাজ্যের অন্য তিনটি বোর্ডিং স্কুলে স্থানান্তরিত করা হবে।

English summary
State’s tribal minister puts foot in mouth again, says rapes do occur
Please Wait while comments are loading...