Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কানসাসে ভারতীয় ইঞ্জিনিয়ারের হত্যা 'অস্বস্তিকর' বলে জানাল মার্কিন প্রশাসন

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৮ ফেব্রুয়ারি : মার্কিন যুক্তরাষ্ট্রের কানসাসে বর্ণবিদ্বেষের জেরে বন্দুকবাজের হামলায় মৃত ভারতীয় ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোতলার দেহ সোমবার রাতে আনা হয় তাঁর হায়াদ্রাবাদের বাড়িতে। সেখানে এই ৩২ বছর বয়সী হায়দ্রাবাদী ইঞ্জিনিয়ারের শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা। এদিকে শ্রীনিবাসের মৃত্যু নিয়ে আজ প্রথমবার মুখ খোলে ট্রাম্পপ্রশাসন।

বর্ণবিদ্বেষের জের :মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের গুলিতে নিহত ভারতীয় ,আহত ২

কানসাসে ভারতীয় ইঞ্জিনিয়ারের হত্যার ঘটনার পর চুপ থাকলেও আজ মার্কিন প্রশাসনের তরফে ঘটনাকে 'অস্বস্তিকর' বলে ব্যাখ্যা করা হয়। হোয়াইট হাউস সূত্রে জানানো হয়, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী কানসাসে ভারতীয় ইঞ্জিনিয়ারের মৃত্যুর ঘটনা অস্বস্তিকর।

কানসাসে ভারতীয় ইঞ্জিনিয়ারের হত্যা 'অস্বস্তিকর' বলে জানাল মার্কিন প্রশাসন

এই হত্যার ঘটনায় 'বর্ণবিদ্বেষ' সংযোগ নিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি বলেন, দেশের নাগরিকদের স্বাধীনতা রক্ষায় বদ্ধপরিকর আমেরিকা। নিজের ধর্মপালনে যে কেউ স্বাধীন এদেশে। ধর্মপালেন ভয় পাওয়া কোনও কারণ নেই বলে আস্বস্ত করেন তিনি।

এর আগে ভারতীয় বিদেশমন্ত্রকের সচিব এস জয়শঙ্কর মার্কিন সফরে গিয়ে এইচওয়ানবি ভিসা নিয়ে আলোচনা করেন সেখানের প্রশাসনিক কর্তাদের সঙ্গে। সেই বৈঠকেই তিনি মার্কিন মুলুকে ভারতীয়দের ওপর হামলার ঘটনার নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এছাড়াও তার আগে, কানসাসের ওই বারে ভারতীয়দের ওপর হামলার ঘটনায় ট্রাম্প প্রশাসনকে বিবৃতি দেওয়ার বিষয়ে চাপ সৃষ্টি করতে থাকেন , মার্কিন ডেমোক্র্যাট দলের নেত্রী হিলারি ক্লিন্টন। প্রসঙ্গত কিছুদিন আগে কানসাসের একটি বারে ,বর্ণবিদ্বেষের জেরে এক প্রবীণ নৌসেনাকর্মী ২ ভারতীয়কে লক্ষ্য করে গুলি চালান। সেই ঘটনায় মৃত্যু হয় হায়দ্রাবাদের ইঞ্জিনিয়ার শ্রীনিবাস কুচিভোতলার। ঘটনায় আহত হন আরেক ভারতীয় ইঞ্জিনিয়ার অলোক মাদাসনি। এদিকে আজই আদালতে তোলা হয় ঘটনায় অভিযুক্ত বন্দুকবাজকে।

English summary
Reacting to the shooting incident at a Kansas city bar, which left Indian engineer Srinivas Kuchibhotla dead and his friend Alok Madasani injured, the White House on Tuesday said that the early reports coming from Kansas were “disturbing”. White House Press Secretary Sean Spicer told reporters at his daily news conference that “early reports coming from Kansas are equally disturbing”.
Please Wait while comments are loading...