Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুলায়ম-অখিলেশ দ্বন্দ্বে আখেরে লাভ হল কার? জেনে নিন কী বলছে সি-ভোটার সমীক্ষা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

লখনৌ, ২৮ অক্টোবর : উত্তরপ্রদেশ নির্বাচনের আগে কোথায় সেরাজ্যে ক্ষমতাসীন সমাজবাদী পার্টি ঘর গুছিয়ে বিজেপি-কংগ্রেস-বসপা-র বিরুদ্ধে আক্রমণ শানাবে, তা না হয়ে বাপ-ছেলের কলহে প্রায় খাদের কিনারে দাঁড়িয়ে সপা। মুলায়ম সিং যাদব ও অখিলেশ সিং যাদব নিজেদের মধ্যে লড়াইয়ে নেমেছেন, আর তা নিয়ে সরগরম উত্তরপ্রদেশ রাজনীতি।

তবে চলমান এই কলহে কে সবচেয়ে বেশি লাভবান হয়েছে তা জানেন কি? সি ভোটার সমীক্ষা বলছে, যাদব বংশের কলহে সবচেয়ে লাভবান হয়েছেন উত্তরপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী অখিলেশ সিং যাদব।

মুলায়ম-অখিলেশ দ্বন্দ্বে আখেরে লাভ হল কার?

গতমাসে অখিলেশ যাদবের যা জনপ্রিয়তা ছিল তা এইমাসে কয়েকগুণ বেড়ে গিয়েছে। এমনটাই বলছে সমীক্ষা রিপোর্ট। মোট দুটি সমীক্ষা চালানো হয়েছে। একটা সেপ্টেম্বরে ও আর একটি অক্টোবরে। আর যাদব বংশে কলহের পরে সমীক্ষায় স্পষ্ট উল্লেখ, অখিলেশ এগিয়ে রয়েছেন দলেই তাঁর বিরোধীদের চেয়ে।

উত্তরপ্রদেশের মোট ৪০৩টি বিধানসভার ১২২২১ জন মানুষের উপরে সমীক্ষা চালানো হয়েছে এবং তার মধ্যে ৭৫.৭ শতাংশ মানুষ বলেছেন পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে তাঁরা মুলায়মকে নন, অখিলেশকে দেখতে চান।

সমীক্ষায় আরও বলা হয়েছে যে মুলায়মের চেয়ে যাদব অথবা মুসলমান ভোটারদের বেশি করে কাছে টানতে সমর্থ হয়েছেন অখিলেশ যাদব। এছাড়া রাজ্যের ৯০ শতাংশ চাকুরিজীবীই অখিলেশকে সমর্থন করছেন।

এছাড়া কাকা শিবপালের চেয়ে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতায় শতযোজন এগিয়ে অখিলেশ যাদব। এবং তাঁর ভাবমূর্তিও অত্যন্ত স্বচ্ছ্ব। এছাড়া বহুলাংশের মত হল, দলে গুণ্ডারাজ খতম করতে অখিলেশ আন্তরিকভাবে চেষ্টা করে চলেছেন। ফলে সবমিলিয়ে অখিলেশের পাল্লাই ভারী বলে সমীক্ষায় উঠে এসেছে।

English summary
SP feud benefits Akhilesh; he's more popular than Mulayam, shows survey
Please Wait while comments are loading...