Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দক্ষিণ ভারতে নতুন এক জঙ্গি সংগঠনের সন্ধান, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

Subscribe to Oneindia News

ন্যাশলান ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ কিছুদিন আগে মাইসুরু বিস্ফোরণের তদন্ত করতে গিয়ে এক নতুন তথ্যের সম্মুখীন হয়। তাঁরা জানতে পারেন যে দক্ষিণভারতে তৈরি হচ্ছে একটি জঙ্গিদের আরেকটি নতুন শাখা।

দক্ষিণ ভারতে নতুন এক জঙ্গি সংগঠনের সন্ধান, উঠে এল চাঞ্চল্যকর তথ্য

নতুন এই জঙ্গি সংগঠনের নাম জামাতকোয়েদাত আল জিহাদ ফিশিবি আল কোয়ারাত আল হিন্দিয়া। এই শব্দের অর্থ, ভারতে তৈরি হওয়া জিহাদের নতুন এক ধারা। জানা গিয়েছে ধিরে ধিরে গোটা দক্ষিণ ভারত জুড়ে এরা নিজেদের জাল বিছিয়ে চলেছে । মূলত সন্ত্রাসবাদীদের সংগঠন গুলি ক্রমাগত নাম বদলে যায়। যেমন জামাত উদ দাওয়া কিছুদিন আগেই নাম ফলেহ ই ইনসানিয়ত নাম নিয়ে কাজ করা শুরু করেছে বলে জানা যাচ্ছে।

এদিকে দক্ষিণ ভারতে নতুন এই সন্ত্রাসবাদী সংগঠন কয়েক বছর আগে তাদের অপরেশন শুরু করেছে বলে জানা গিয়েছে। কোয়েম্বাট্যুর বিস্ফোরণ থেকে শুরু করে দক্ষিণের রাজ্যগুলিতে একাধিক জায়গায় বিস্ফোরণের ঘটনায় জড়িত এই নতুন সংগঠনটি। বিজেপির মালেশ্বরম পার্টি অফিসেও বিস্ফোরণের ঘটনায় এই সংগঠন জড়িত বলে জানা যাচ্ছে। প্রতিটি বিস্ফোরণের পর, এরা ঘটনাস্থলে ওসামা বিন লাদেরে ছবি রেখে যায়। যার মূল বার্তা হল তারা , আলকায়দাকে আদর্শ মেনে এগিয়ে চলতে চায়।

English summary
The National Investigation Agency filed a chargesheet in the Mysuru blast case and blamed an outfit called the Base Movement for the incident. There are several accounts for the Base Movement, but the most definitive one is that it is another name for the al-Ummah, a dreaded terror group down south.
Please Wait while comments are loading...