Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এসসি ও এসটি-দের নিয়ে অপমানসূচক সোশ্যাল মিডিয়া পোস্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ বার্তা হাইকোর্টের

Subscribe to Oneindia News

তপশিলী বা উপজাতি ভুক্তদের নিয়ে কোনও রকমের মশকরা বা অপমান জনক পোস্ট সোশ্যাল মিডিয়ায় আসলে , তা শাস্তিযোগ্য বলে বিবেচিত হবে, স্পষ্ট ভাষায় একথা জানিয়ে দিয়েছে দিল্লি হাইকোর্ট। এই সংক্রান্ত একটি মামলায় দিল্লি হাইকোর্ট জানিয়েছে, এক্ষেত্রে তপশিলী জাতি ও উপজাতি সংক্রান্ত আইন, ১৯৮৯ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এসসি ও এসটি-দের নিয়ে অপমানসূচক সোশ্যাল মিডিয়া পোস্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ বার্তা হাইকোর্টের

ফেসবুক ওয়ালে একটি পোস্টকে ঘিরে এই মামলার সূত্রপাত। আদালত এদিন এও জানিয়েছে যে , শুধু ফেসবুক ওয়ালে নয়, কোনও নিজস্ব গ্রুপে বা হোয়াটসঅ্যাপেও যদি এই ধরনের কিছু পোস্ট করা হয়, তাহলেও তা শাস্তিযোগ্য বলেই বিবেচিত হবে।

যদিও ফেসবুকে প্রাইভেসি সেটিং থাকে, তবুও এই ধরনের পোস্ট অনিভিপ্রেত। তবে যেকোনওভাবেই এই ধরনের পোস্টগুলি যদি ফেসবুক ওয়ালে আসতে দেখা যায়, তাহলে তা আইনি ধারার আওতায় পড়বে বলেও জানিয়েছে আদালত। দিল্লি হাইকোর্ট জানিয়েছে, পোস্ট পাবলিক হোক বা প্রাইভেট, কোনও ভাবে তপশিলী ও উপজাতিভুক্তদের অপমানসূচক কোনও কিছুই সোশ্যাল মিডিয়ায় আনা যাবেনা।

English summary
Any offensive post on social media targeting an individual of the SC/ST community, even if made in a closed group, is punishable, the Delhi high court said Monday.
Please Wait while comments are loading...