Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভায় অমিত শাহ,স্মৃতি ইরানিকে প্রার্থী করছে বিজেপি

  • Posted By:
Subscribe to Oneindia News

দলীয় প্রধান অমিত শাহকে এবার রাজ্যসভায় দেখতে চায় বিজেপি। তাই তাঁকে গুজরাত থেকে মনোনয়ন দিয়ে , সংসদে মোদী-শাহ জুটিকে তুলে ধরতে চায় বিজেপি। এদিকে, অমিত শাহর পাশাপাশি কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানিকে আরও একবার গুজরাত থেকে মনোনয়ন দেওয়া হল।

[আরও পড়ুন: বিজেপির সমর্থন, ফের বিহারের মুখ্যমন্ত্রী পদে বৃহস্পতিবার শপথ নেবেন নীতীশ কুমার]

যদি নির্বাচিত হন, তাহলে দুজরাতের ৪ বারের বিধায়ক অমিত শাহ এই প্রথমবার পা রাখবেন সংসদে। বিজেপির চাণক্য হিসাবে দেখা হয় অমিত শাহকে, ফলে তিনি যদি সংসদে আসেন, তাহলে বিজেপির দাপট যে সংসদে বাড়বে তাতে সন্দেহ নেই।

রাজ্যসভায় অমিতশাহ-স্মৃতি ইরানিকে প্রার্থী করছে বিজেপি

দলীয় প্রধান হিসাবে অমিত শাহর নিখুঁত পরিকল্পনায় দেশের একাধির রাজ্যে বিজয় নিশান উড়িয়েছে বিজেপি। উত্তরপ্রদেশ থেকে শুরু করে , বিহারের জটিল অঙ্কের রাজনীতিতেো তিনি শেষমেশ পুঁতে দিয়েছেন গেরুয়া ঝণ্ডা। ফলে বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসাবে অমিত শাহ ক্রমেই দলের আস্থা ভাজন হয়ে উঠেছেন।

এর আগে গুজরাতের একাধিক গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব সামলে মোদীর ঘনিষ্ঠ হয়ে উঠেছেন শাহ। তারপর একের পর এক কঠিন সময়ে বিজেপিকে সাফল্য দেখিয়ে , তিনি এখন দলের অন্যতম মুখ হয়ে উঠেছেন।

আগামী ৮ অগাস্ট রাজ্যসভায় নির্বাচন। তার আগেই এই সপ্তাহেই তিনি মনোন.য়ন পত্র জমা দেবেন। সূত্রের খবর, কংগ্রেস নেতা আহংমেদ প্যটেলকে হারিয়ে দিতেই বিজেপির এই চাল। এবারেও বিজেপির এই চাল মাত করে কিনা সেদিকে তাকিয়ে জাতীয় রাজনীতি।

English summary
The BJP on Wednesday announced that party chief Amit Shah will contest the election to the Rajya Sabha from Gujarat.
Please Wait while comments are loading...