Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আপ সরকার "ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার" করছে, বলছে শুংলু প্যানেল

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৬ এপ্রিল : তৎকালীন লেফটেন্যান্ট গভর্নর নজিব জঙ্গের নিয়োগ করা তিন সদস্যের শুংলু প্যানেল অরবিন্দ কেজরিওয়াল নেতৃত্বাধীন আপ সরকারের "ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার" করার দিকে আঙুল তুলল।

আপের পার্টি অফিস বানানোর জন্য জমি দেওয়া হোক বা মন্ত্রী সত্যেন্দ্র জৈনের মেয়েকে দিল্লির স্বাস্থ্য মিশনের ডিরেক্টর বানানো সব ক্ষেত্রেই আপ সরকার ক্ষমতার অপব্যবহার করেছে বলে জানিয়েছে শুংলু কমিটি।

আপ সরকার "ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার" করছে, বলছে শুংলু প্যানেল

শুংলু কমিটির রিপোর্টে বলা হয়েছে, ২০১৫ সালের এপ্রিল মাসে অরবিন্দ কেজরিওয়াল সরকারি বিভিন্ন দফতরকে যে নির্দেশ দেন তাতেই সমস্যার বীজ লুকিয়ে রয়েছে।

এই নির্দেশিকায় কেজরিওয়াল জানিয়েছিলেন আমলারা লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে পরামর্শ না করেই যে কোনও সিদ্ধান্ত নিতে পারবে। প্যানেলের মতে আপের পার্টি অফিস বানানোর জন্য যে জমি দেওয়ার হয়েছে তা ইতিমধ্যে বাতিল করে দেওয়া উচিত পাশাপাশি ডিসিডব্লু চেয়ারপার্সন স্বাতী মোলিওয়ালকে থাকার জন্য যে বাড়ি দেওয়া হয়েছে তা নিয়েও জিজ্ঞাসাবাদ করা উচিৎ।

শুংলু প্যানেলের ১০০ পাতার রিপোর্টে আপ সরকারের নেওয়া কিছু সিদ্ধান্ত, যার মধ্যে সরকারের উপদেষ্টা হিসাবে কয়েকজনেক নিয়োগ রয়েছে। কেজরিওয়াল বা আপ সরকারের কোনও এক্তিয়ার নেই এই কাজ করার তার উপর লেফটেন্যান্ট গভর্নরের সঙ্গে পরামর্শ না করেই।

রিপোর্টে বলা হয়েছে, কেজরিওয়ালের জন্যই মন্ত্রিদের মধ্যেও একটা অভ্যাস তৈরি হয়েছিল লেফটেন্যান্ট গভর্নরের অনুমতি নেওয়ার ধার ধারে না। এছাড়াও দুর্নীতি দমন শাখায় আধিকারিকদের পোস্টিং নিয়েও প্রশ্ন রয়েছে।

English summary
Shunglu Panel Points Out 'Gross Abuse Of Power' By AAP Government
Please Wait while comments are loading...