Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নীতীশের সিদ্ধান্তে নাখুশ শরদ যাদব, তবে কি ভাঙনের পথে জেডিইউ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

বিহারে মহাজোট ছেড়ে বেরিয়ে যাওয়া নিয়ে এবার দ্বিধাবিভক্ত জেডিইউ। সোমবারই প্রথম এই প্রসঙ্গে প্রথম মুখ খুললেন জেডিইউ নেতা শরদ যাদব। নীতীশ কুমারের পদক্ষেপ যে তিনি মেনে নিতে পারেননি তা স্পষ্ট করে দিলেন শরদ যাদব। নীতীশের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলেই মন্তব্য করেছেন তিনি।

নীতীশের সিদ্ধান্তে নাখুশ শরদ যাদব, তবে কি ভাঙনের পথে জেডিইউ

গত বুধবারই হঠাৎ করে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন নীতীশ কুমার। লালু পরিবারকে ইস্তফার জন্য দায়ী করলেও তলে তলে তিনি বিজেপির সঙ্গে আগেই হাত মিলিয়েছিলেন বলে মত বিহারের বিরোধী রাজনৈতিক শিবিরের। পরেরদিনই অর্থাৎ বৃহস্পতিবার বিজেপির হাত ধরে ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নেন নীতীশ। কিন্তু এতকিছুর মধ্যেও একটা মন্তব্য করেননি জেডিইউ-র প্রাক্তন সভাপতি শরদ যাদব। সোমবারই নীরবতা ভাঙলেন তিনি, তবে তিনি যা বললেন তাতে নীতীশের খুশি না হওয়ারই কথা।

বিহারবাসীর রায়ের বিরুদ্ধে গিয়ে নীতীশ সিদ্ধান্ত নিয়েছেন বলে সোমবার সাফ জানিয়ে দিলেন শরদ যাদব। নীতীশের সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করে শরদ যাদব পরিস্কার জানিয়ে দিলেন, তিনি এই সিদ্ধান্তকে সমর্থন করেন না। এদিকে শরদ যাদবকে পাশে পেতে আগেই আসরে নেমে পড়েছেন আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। এমনকী শরদ যাদবকে নিয়ে বিজেপির বিরুদ্ধে পৃথক একটি ফ্রন্ট তৈরির আহ্বানও জানিয়েছেন তিনি।

অপরদিকে নীতীশের বিজেপি শিবিরে ফিরে যাওয়ার সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না অনেক জেডিইউ নেতাই। তাঁরা দিল্লিতে গিয়ে শরদ যাদবের সঙ্গেও দেখা করেন। ফলে জেডিইউ ভেঙে বেশ কিছু সাংসদ ও বড় নেতার বেরিয়ে যাওয়ার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেওয়া হচ্ছে না। 

English summary
Sharad Yadav finanlly broke his silence on Nitish- BJP episode, says he doesn't support the decision of Nitish.
Please Wait while comments are loading...