Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিজেদের ডেটাবেস খতিয়ে দেখে উরি হামলাকারীদের শনাক্ত করুন, পাকিস্তানকে চাপ ভারতের!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর : উরি হামলা প্রসঙ্গে এবার পাকিস্তানকে নিজেদের জাতীয় ডেটাবেস খুঁজে হামলাকারীদের শনাক্ত করার জন্য চাপ দিতে শুরু করল ভারত। বৃহস্পতিবার ভারতের তরফে পাকিস্তানকে বলা হয়, ইসলামাবাদকে ডেটাবেস খতিয়ে দেখে যেন উরি হামলাকারীদের শনাক্ত করে তাদের ফিঙ্গারপ্রিন্ট ও ডিএনএ নমুনার মতো অকাট্য প্রমাণ ভারতের হাতে তুলে দিতে।

রাষ্ট্রসংঘের অধিবেশনে কাশ্মীর প্রসঙ্গ তোলার পর কেন্দ্রের তরফে কড়া জবাব দিয়ে বলা হয় ভারতের দেওয়া প্রস্তাব মেনে উরি হামলাকারীদের শনাক্ত করার জন্য ফরেন্সিক তথ্য প্রমাণ প্রদান করার প্রস্তাব ভারতের মেনে নেওয়া উচিত।

নিজেদের ডেটাবেস খতিয়ে দেখে উরি হামলাকারীদের শনাক্ত করুন, পাকিস্তানকে চাপ ভারতের!

বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, পাঠানকোট হামলার সময় ভারত আইএসআই আধিকারিক-সহ পাকিস্তানের তদন্তকারী দলকে তদন্তের খাতিরে বায়ুসেনা ঘাঁটিতে ঢোকার অনুমতি দিয়েছিল। আর এখানে ইসলামাবাদের কাছে তো শুধু ফিঙ্গারপ্রিন্টস এবং ডিএনএ নমুনা চাওয়া হয়েছে।

উল্লেখ্য ইতিমধ্যেই বুধবারই মার্কিন কংগ্রেসে একটি বিল পেশ করা হয়েছে। এই বিলটিতে পেশ করার উদ্দেশ্য হল, পাকিস্তানকে একটি সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষাণা করা। সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের অবস্থান নিয়ে সারা বিশ্ব জুড়ে সমালোচনার ঝড় চলছে।

রাষ্ট্রসংঘের অধিবেশনের বক্তৃতায় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানিকে আরও একবার শহিদ আখ্যা দিয়ে পাকিস্তানের সন্ত্রাসবাদকেই প্রশ্রয় দেওয়ার ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছে ভারত।

English summary
Scan your database, identify Uri attackers, India tells Pakistan
Please Wait while comments are loading...