Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নির্ভয়া কাণ্ডে রায়দান সুপ্রিম কোর্টের, ৪ জনের ফাঁসির আদেশ বহাল

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৫ মে: নির্ভয়াকাণ্ডে ৪ দোষির ফাঁসির আদেশ বহাল রাখল সুপ্রিম কোর্ট।দিল্লিতে, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে চলন্ত বাসে প্যারামেডিক্যাল ছাত্রী নির্ভয়াকে নৃশংসভাবে গণধর্ষণ করা হয়। ঘটনায় মারা যান ওই আক্রান্ত মহিলা, নির্ভয়া।  শুক্রবার সেই ঘটনার রায় দেয় সুপ্রিমকোর্ট। সুপ্রিমকোর্ট ঘটনাকে 'নৃশংস' বলে ব্যাখ্যা করেছে।

বিচারের রায় শোনাতে গিয়ে বিচারপতি দীপক মিশ্র বলেন, যেভাবে একজন মহিলাকে অত্যাচার করা হয়েছে, নৃশংভাবে ধর্ষণ করা হয়েছে, এমনকি তাঁর ওপর যেভাবে শারীরিক নিগ্রহ করা হয়েছে ও বাস থেকে রাস্তায় ছুঁড়ে ফেলে দিয়ে যেভাবে বাসের চাকায় পিষ্ট করে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে, তা অত্যন্ত ঘৃন্য ঘটনা। শুধু তাই নয়, এই নৃশংসতাকে শব্দে ব্যাখ্যা করা অসম্ভব। তাই দোষিদের ফাঁসি ছাড়া অন্য কোনও ,সাজা হতে পারেনা। আদালত এই ঘটনাকে 'বিরলের মধ্যে বিরলতম ঘটনা ' বলে জানিয়েছে।

নির্ভয়া কাণ্ডে রায়দান সুপ্রিম কোর্টের, ৪ জনের ফাঁসির আদেশ বহাল

এদিকে,দোষিদের আইনজীবী এপি সিং জানিয়েছেন, রায় পুর্বিবেচনার জন্য ফের আবেদন জানানো হবে শীর্ষ আদালতে। শুক্রবার দুপুর দুটো নাগাদ সুপ্রিম কোর্টের বিচারপতি দীপক মিশ্র, আর ভানুমতী ও অশোক ভূষণের বেঞ্চ রায় শোনায়।

উল্লেখ্য,ঘটনায় অভিযু্ক্ত ছিল অভিযুক্ত অক্ষয়, পবন, বিনয় শর্মা ও মুকেশের ভাগ্য নির্ধারণ হয় আজ। এই রায়ের দিকে তাকিয়ে ছিল গোটা দেশ, সুপ্রিম কোর্টের রায়ের দিকে তাকিয়ে ছিলেন নির্ভয়ার মা বাবাও। তাঁদের দাবি ছিল, দোষি দের একমাত্র ফাঁসির সাজাই হোক । বিচারে অনেক দেরি হয়েছে, সুবিচার যেন প্রত্যাখ্যাত না হয়। রায় ঘোষণার পর স্বভাবতই খুশি নির্ভয়ার বাবা মা। তাঁরা জানিয়েছেন, এই রায়ে নির্ভয়ার আত্মার শান্তি হবে। নির্ভয়ার বাবা জানিয়েছেন,"দেরি হলেও ন্যায় বিচার মিলেছে। তাই কোনও দুঃখ নেই"।

এর আগে দিল্লি হাইকোর্ট চারজনকেই অপরাধী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের সাজা ঘোষণা করে। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অভিযুক্তরা। এবার সেই মামলার রায় ঘোষণা করে সুপ্রিম কোর্ট।উল্লেখ্য, এই ঘটনায় অভিযুক্তদের মধ্যে একজন ছিল নাবালক। ফলে তার তিন বছরের কারাদণ্ডের সাজা হয়েছে। অপর এক অভিযুক্ত রাম সিংহ জেলেই গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। বাকি চার জনেরই সাজা ঘোষণা করে সুপ্রিম কোর্ট।

English summary
sc to deliver verdict innirbhaya gangrape case.
Please Wait while comments are loading...