Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিন তালাকের সাংবিধানিক বৈধতা নিয়ে রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট

Subscribe to Oneindia News

তিন তালাকের সাংবিধানিক বৈধতা নিয়ে মামলার শুনানির পর রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। টানা ৬দিন ধরে পরপর প্রতিদিনই এই মামলার শুনানি চলেছে সুপ্রিম কোর্টে। শুনানির শেষদিন ছিল এদিন বৃহস্পতিবার। বাদী-বিবাদী দুই পক্ষকেই নিজেদের বক্তব্য পেশের সময় দেয় সুপ্রিম কোর্ট।

ছয়দিন ধরে টানা শুনানি চলছিল সুপ্রিম কোর্টে। মুখ্য বিচারপতি জেএস খেহরের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বিচারপতির বেঞ্চ এই মামলার বিচারের দায়িত্বে রয়েছেন। তিল তালাকের পাশাপাশি নিকাহা হালাল ও মুসলমান পুরুষের বহুবিবাহ নিয়েও আদালতে পিটিশন জমা পড়েছিল।

তিন তালাকের সাংবিধানিক বৈধতা নিয়ে রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট

এই মামলায় শুনানিতে পাঁচ বিচারপতি পাঁচ ধর্মের ছিলেন। ঐতিহাসিক এই মামলায় যা আর এক অনন্য পালক যোগ করেছে। মুসলমান, শিখ, হিন্দু, খ্রিস্টান ও পার্সি বিচারপতি ছিলেন।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড যারা তিল তালাককে রেখে দেওয়ার পক্ষে দাঁড়িয়েছিল, শুনানিতে জানিয়েছে, ইসলাম ধর্মের সমস্ত কাজীকে নির্দেশ দেওয়া হবে যাতে তিন তালাক নিয়ে মহিলাদের কী মতামত তা নিশ্চিত করতে ও তার প্রতিফলন যাতে নিকাহনামায় প্রতিফলিত হয় তা সুনিশ্চিত করতে।

প্রসঙ্গত গত ১১ মে থেকে তিন তালাক নিয়ে শুনানি চলেছে সুপ্রিম কোর্টে। তিন তালাকের সাংবিধানিক বৈধতা নিয়েই শুধু রায়দান করবে বলে শীর্ষ আদালত জানিয়েছিল। নিকাহ হালাল ও মুসলমান পুরুষের বহুবিবাহ নিয়ে পরে সময় পেলে আদালত শুনানির ব্যবস্থা করবে বলে জানিয়ে দেয়।

English summary
SC reserves verdict on triple talaq after hearing Centre, AIMPLB for 6 days
Please Wait while comments are loading...