Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিহারে 'বহুজন চৌপল যাত্রা', এবার কি লালুকে সঙ্গী করছেন শারদ, কী বলছে বিজেপি

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

নীতীশ কুমার বিজেপির সঙ্গে হাত মিলিয়ে জনাদেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। বৃহস্পতিবার এমনটাই অভিযোগ করলেন জেডিইউ নেতা শারদ যাদব। একইসঙ্গে তাঁর দাবি দলের আসল অংশ তাঁর সঙ্গে রয়েছে।

বিহারের মহাজোটের ভাঙনের পর বৃহস্পতিবারই বিহারে প্রথম পা রাখেন জেডিইউ-এর এই বর্ষীয়ান নেতা। পটনা বিমানবন্দরে তিনি বলেন, বিহারের ১১ কোটি মানুষ ৫ বছরের জন্য় মহাজোটের পক্ষে ভোট দিয়েছিলেন, কিন্তু তা ভেঙে দেওয়া হয়েছে। এই ঘটনায় তিনি ব্যথিত বলে মন্তব্য করে শারদ যাদব বলেন, তিনি এখনও মহাজোটের পক্ষে।

বিহারের জনগণের বিশ্বাসভঙ্গ করেছেন নীতীশ, বললেন একদা সঙ্গী

নির্বাচনে মহাজোট এবং বিজেপি-র আলাদা ইস্তেহার ছিল। কিন্তু দেশের ইতিহাসের এবারই প্রথম, যখন দুটি বিরোধীদলের ইস্তেহার একসঙ্গে মিশে গেছে।

বিহারের জনগণের সঙ্গে সরাসরি কথা বলতে বৃহস্পতিবার থেকে তিনদিনের বিহার সফর শুরু করেছেন শারদ যাদব। এই সফর থেকে নিজের দূরত্ব তৈরি করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

তাঁর এই বিহার সফর কি দল বিরোধী, সরাসরি এই প্রশ্নের কোনও উত্তর দেননি রাজ্যসভায় বিহারের এই জেডিইউ নেতা। স্পষ্টতই শারদ যাদবের লক্ষ্য, নীতীশকে আক্রমণ করে দল থেকে বহিষ্কৃত হওয়া। কারণ, সেক্ষেত্রে তাঁর রাজ্যসভার আসনটি থেকে যাবে।

বিহারের জনগণের বিশ্বাসভঙ্গ করেছেন নীতীশ, বললেন একদা সঙ্গী

শারদের ঘনিষ্ঠ সূত্রের বক্তব্য, আপাতত লালুপ্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দলের সঙ্গে গাঁটছড়া বাঁধতে ইচ্ছুক তাঁরা। লালুপ্রসাদ যাদবের চলতি মাসের ২৭ তারিখে ‌‌'বিজেপি হটাও, দেশ বাঁচাও' আন্দোলনেও তাঁরা সামিল হতে চান। কিন্তু আলাদা দল গড়ে সে-কাজটা করতে পারছেন না শারদ। কারণ, তাহলে তাঁর রাজ্যসভার আসন চলে যাবে। যাই হোক, শারদ তাঁর 'বহুজন চৌপল যাত্রা'‌র প্রথম সভায় এই দাবিও করেন যে, বিহারে এখন দুটো জনতা দল আছে। একটা আছে ক্ষমতায়, আর অন্যটার সঙ্গে আছে মানুষ।

এদিকে, জেডিইউ-এর অন্যতম নেতা কেসি ত্যাগি জানিয়েছেন, ১৯ অগাস্ট পটনায় জেডিইউ-এর ন্যাশনাল একজিকিউটিভ কমিটির বৈঠকে শারদ যাদবের বিষয়টি নিয়ে আলোচনা হবে। বিহার জেডিইউ-এর প্রধান মুখপাত্র, শারদ যাদবের বিরুদ্ধে আরজেডির দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার অভিযোগ করেছেন। শারদ যাদব কোন উদ্দেশ্যে তা করছেন, তা নিয়েও প্রশ্ন করেছেন তিনি। শারদ যাদবের কর্মসূচিতে আরজেডিই মদত যোগাচ্ছে বলে অভিযোগ করেছেন বিহার জেডিইউ-এর মুখপত্র। শারদ যাদবের উদ্দেশ্য নিয়ে কটাক্ষ করেছেন বিহারের উপমুখ্য়মন্ত্রী তথা বিজেপি নেতা সুশীল মোদী।

English summary
Sarad terms nitish with bjp as betrayal of the people's mandate
Please Wait while comments are loading...