Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সীমান্তে ২৫০ ফুটের বেশি সুরঙ্গ কেটে ভারতে ঢোকে জম্মুতে হামলাকারী জঙ্গিরা!

  • Written By:
Subscribe to Oneindia News

জম্মু, ১ ডিসেম্বর : দিন দু'য়েক আগে জম্মুতে সেনার উপরে হামলাকারী জঙ্গিরা পাকিস্তান থেকে এসেছিল! এই নিয়ে পুরোপুরি নিশ্চিত ছিলেন না গোয়েন্দারা। তবে তদন্ত চালাতে গিয়ে চাঞ্চল্যকর জিনিস খুঁজে পেয়েছেন গোয়েন্দারা। আর তাতে ফের স্পষ্ট হয়ে গিয়েছে যে সেনার উপরে হামলায় পাক যোগ রয়েছে।

জম্মুকে টার্গেট করছে লস্কর, পাক সীমান্তে নতুন জঙ্গি লঞ্চ প্যাড তৈরি হচ্ছে!

উরি হামলার দায় স্বীকার করে পাকিস্তানে 'খুল্লামখুল্লা' প্রচার লস্কর-ই-তৈবার!

জানা গিয়েছে, বিএসএফ জম্মুর চামিয়ালে আন্তর্জাতিক সীমান্তের কাছে ৮০ মিটার (২৬২ ফুট) লম্বা ও ২ ফুট বাই ২ ফুট চওড়া সুরঙ্গের খোঁজ পেয়েছে। মনে করা হচ্ছে, জম্মুর হামলাকারীরা এই টানেল দিয়েই ভারতে প্রবেশ করেছে।

সীমান্তে ২৫০ ফুটের বেশি সুরঙ্গ কেটে ভারতে ঢোকে জম্মুতে হামলাকারী জঙ্গিরা!

তবে বিএসএফ এটা বলতে পারেনি যে পাকিস্তানের ঠিক কোন জায়গায় এই সুরঙ্গের আর একটি মুখ রয়েছে বা কোথা থেকে এটি শুরু হয়েছে। বুধবার বিএসএফ ডিরেক্টর জেনারেল কেকে শর্মা সংবাদমাধ্যমকে ডেকে এই সুরঙ্গটি সম্পর্কে জানান।

মাসুদ আজহারের 'জঈশ-ই-মহম্মদ'-ই এখন সেরা জঙ্গি দল

২০০-র বেশি জঙ্গি সক্রিয় রয়েছে কাশ্মীরে, সংসদে জানাল খোদ কেন্দ্র

তিনি জানান, হামলাকারী জঙ্গিরা সম্ভবত এই সুরঙ্গ দিয়েই ভারতে প্রবেশ করেছিল। কারণ কাঁটাতারের বেড়ায় হাত দেওয়া হয়নি। বুধবার সকালে এই সুরঙ্গের খোঁজ পাওয়া যায়। এর অদূরেই কৃষিজমি রয়েছে। ফলে এখানকার মাটি অনেকটা নরম।

আন্তর্জাতিক সীমানা থেকে এই সুরঙ্গের দূরত্ব ২৫০ ফুটের মতো। কাঁটাতারের বেড়া পেরিয়ে এই সুরঙ্গ পাকিস্তানের দিকে আরও ১০০ ফুটের বেশি গিয়েছে বলে বিএসএফ মনে করছে। এমন আরও অনেক সুরঙ্গ সীমান্তের ওপার থেকে খুঁড়ে জঙ্গিরা ভারতে ঢোকার নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে বলেও মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, চামিয়ালে জঙ্গি হামলার সময়ে যে তিনজন জঙ্গি নিহত হয়েছে তাদের কাছে একে৪৭, ২০টি ম্যাগাজিন, ৫১৭ বুলেট, ৮ এমএম পিস্তল, ২০টি গ্রেনেড, জিপিএস সেট ও খাবারের প্যাকেট পাওয়া গিয়েছে।

English summary
Samba attackers entered from Pakistan via 80-metre tunnel?
Please Wait while comments are loading...