Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুলায়মের পাল্টা অখিলেশের ২৩৫ জনের প্রার্থী তালিকা

Subscribe to Oneindia News

লখনউ, ৩০ ডিসেম্বর : যাদব বনাম যাদব লড়াইটা চলছেই। বৃহস্পতিবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য দুটি সমান্তরাল প্রার্থী তালিকা প্রকাশ হল সমাজবাদী পার্টির তরফে। একটি প্রকাশ করলেন সপা সুপ্রিমো মুলায়ম সিং যাদব। অন্যদিকে তারই পাল্টা প্রার্থী তালিকা প্রকাশ করল ছেলে অখিলেশ যাদব শিবির।

বুধবার ৩২৫ জনের একটি প্রার্থী তালিকা প্রকাশ করেছিলেন মুলায়ম। এই তালিকা থেকে বাদ পড়েছিল অখিলেশ ঘনিষ্ঠ বেশ কিছু নেতার নাম। এর তীব্র বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী।

মুলায়মের পাল্টা অখিলেশের ২৩৫ জনের প্রার্থী তালিকা

তালিকা থেকে বাদ পড়া বিক্ষুব্ধ নেতারা দেখা করেন মুখ্যমন্ত্রী অখিলেশের সঙ্গে। এর পর সন্ধ্যেবেলায় ২৩৫ জের আর একটি তালিকা সামনে আসে। সূত্রের খবর অখিলেশ ঘনিষ্ঠ বিক্ষুব্ধ নেতা যারা প্রথম তালিকা থেকে বাদ পড়েন তাদের নাম রয়েছে এই তালিকায়। অখিলেশকে পাল্টা জবাব দিতে কাকা শিবপাল প্রকাশ করল আরও একটি তালিকা, যাতে নাম রয়েছে ৭৮ জনের।

সামনেই নির্বাচন এখন, যেকোনও দিন নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। বিজেপি, বিএসপি, কংগ্রেসের বিরুদ্ধে জোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুলায়ম। কিন্তু এভাবে বাবা-ছেলের সম্পর্কের তিক্ততা চলতে থাকলে তা নির্বাচনেও প্রভাব ফেলবে বলে মনে করছেন অনেকেই।

বুধবারদিনই মুলায়ম জানিয়েছিলেন, আমার কাছে অনেকে তালিকা পাঠাচ্ছে। কিন্তু আমি আমার পছন্দের তালিকাই বেছেছি। শুধু তাই নয়, নির্বাচনে যে দল কাউকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরবে না তাও স্পষ্ট কথায় জানিয়ে দিয়েছেন মুলায়ম।

English summary
Samajwadi Party Rift Widens With Parallel Lists From Akhilesh Yadav, Uncle Shivpal
Please Wait while comments are loading...