Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিছক রেল দুর্ঘটনা নাকি নাশকতার ছক? অন্ধ্রে রেল দুর্ঘটনা নিয়ে কড়া তদন্তে রেল

  • Posted By:
Subscribe to Oneindia News

হায়দ্রাবাদ, ২২ জানুয়ারি : অন্ধ্রপ্রদেশে জগদলপুর-ভুবনেশ্বর রেল দুর্ঘটনার পিছনে কি কারণে রয়েছে? এটা কি নিছকই দুর্ঘটনা নাকি এর পিছনে রয়েছে বড়সড় নাশকতার ছক? পরপর রেল দুর্ঘটনার ঘটনায় একদিকে যেমন রেলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে, তেমনই এই বিষয়টিও যথেষ্ট ভাবিয়ে তুলেছে রেল মন্ত্রককে।

তার কারণ, কিছুদিন আগে তিনজন ব্যক্তিকে বিহারের নেপাল সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে যাদের জেরা করে চাঞ্চল্যকর তথ্য সামনে উঠে এসেছে। জানা গিয়েছে, গতবছরের কানপুর রেল দুর্ঘটনার ঘটনায় ছিল নাশকতার ছক। প্রেসার কুকার বোমা ব্যবহার করে রেল লাইনে বিস্ফোরণ ঘটানো হয় যার জেরে শতাধিক মানুষ মারা গিয়েছিলেন।

অন্ধ্রে নিছক রেল দুর্ঘটনা নাকি নাশকতার ছক? তদন্তে রেল

ফলে এবার অন্ধ্রে রেল দুর্ঘটনায় ৯টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা সামনে আসার পর ফের একবার নাশকতার ছকই সামনে উঠে আসছে। এই সম্ভাবনার কথা কেন্দ্র একেবারেই উড়িয়ে দিচ্ছে না। রেলের প্রতিমন্ত্রী অনিল সাক্সেনা জানিয়েছে, সমস্ত দিক থেকে রেল দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হবে।

যদি কোনও ধরনের সূত্র পাওয়া যায়, রেল লাইনে কোনও ধরনের গোলমালের চিহ্ন পাওয়া যায় তাহলে তার উচ্চ পর্যায়ের তদন্ত হবে। রেলের সুরক্ষা বিভাগের কমিশনার নিজে ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত করবেন বলেও জানা গিয়েছে।

সবমিলিয়ে পরিষ্কার, দুর্ঘটনার পিছনে ষড়যন্ত্রের তত্ত্ব একেবারেই উড়িয়ে দিচ্ছে না কেন্দ্র। কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু ও রেলবোর্ডের চেয়ারম্যান একে মিত্তল নিজে ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গিয়েছে। এছাড়া দুর্ঘটনায় আহতদের সমস্তরকম চিকিৎসা সুবিধা দেওয়ার ক্ষেত্রেও রেলের তরফে ব্যবস্থা করা হয়েছে।

কেন্দ্রের তরফে বিশাখাপত্তনম থেকে একটি জাতীয় উদ্ধারকারী দলে পাঠানো হয়েছে। এছাড়া ভুবনেশ্বর থেকে ৪টি দল অন্ধ্রে পাঠানো হয়েছে। সবমিলিয়ে ৫টি এনডিআরএফের দল উদ্ধারকার্য চালাচ্ছে বলে জানিয়েছেন এনডিআরএফের ডিজি আরকে পচনন্দা।

English summary
Sabotage not ruled out in Hirakhand Express derailment, says Railway Ministry sources
Please Wait while comments are loading...