Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোট বাতিলের পর ৭০ হাজার কোটি মূল্যের কালো টাকা উদ্ধার

  • Posted By:
Subscribe to Oneindia News

কটক, ৩ মার্চ : নোট বাতিলের পরে সরকারি নানা প্রকল্পের মাধ্যমে বাজার থেকে ৭০ হাজার কোটি টাকা মূল্যের কালো টাকা উদ্ধার হয়েছে বলে দাবি করেছেন কালো টাকা নিয়ে গঠিত সুপ্রিম কোর্টের বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে থাকা ডেপুটি চেয়ারম্যান বিচারপতি অরিজিৎ পাসায়াত।

কালো টাকা নিয়ে এই তদন্তকারী দলের ষষ্ঠ অন্তর্বর্তীকালীন রিপোর্ট আগামী এপ্রিলে সুপ্রিম কোর্টে জমা পড়বে। জানা গিয়েছে, এই ৭০ হাজার কোটির মধ্যে ১৬ হাজার কোটি টাকা বিদেশে গচ্ছিত ছিল।

নোট বাতিলের পর ৭০ হাজার কোটি মূল্যের কালো টাকা উদ্ধার

ওড়িশার কটকে বিভিন্ন সরকারি তদন্তকারী এজেন্সি ও ইকোনমিক অ্যাফেয়ার্স কমিটির সঙ্গে বৈঠকে এই তথ্য প্রদান করেন বিচারপতি পাসায়াত। জানান, ষষ্ঠ অন্তর্বর্তীকালীন রিপোর্ট আগামী এপ্রিলে সর্বোচ্চ আদালতে জমা দেওয়া হবে।

বৈঠকে বিচারপতি পাসায়াত জানান, গত দুই বছরে কালো টাকার রমরমা বন্ধে কী পদক্ষেপ করা যেতে পারে তা নিয়ে কেন্দ্র সরকারকে অনেকগুলি সুপারিশ করা হয়েছে। তার মধ্যে বেশিরভাগই সরকার মেনে নিয়েছে বলে দাবি করেছেন বিচারপতি পাসায়াত।

প্রসঙ্গত, গতবছরের ৮ নভেম্বর জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে কালো টাকা ও দুর্নীতি বন্ধ করতে ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিলের সিদ্ধান্ত ঘোষণা করে কেন্দ্র সরকার। একবেলার মধ্যে দেশের মোট নগদের ৮৬ শতাংশ যা ৫০০-১ হাজারের নোটে ছিল তা বাতিল করে দেওয়া হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে এই ঘোষণা করেন।

English summary
Black money worth Rs. 70,000 crore has been unearthed through different schemes of the government, said Deputy Chairman of the Supreme Court-appointed SIT on black money, Justice Arijit Pasayat on Thursday. The sixth interim report on it will be submitted to the Supreme Court in April.
Please Wait while comments are loading...