Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কর্ণাটকে হাওয়ালা ডিলারের গোপন বাথরুম থেকে ৫ কোটি ৭০ লক্ষ টাকার নতুন নোট উদ্ধার

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১০ ডিসেম্বর : নোট বাতিলের কিছুদিন পর থেকেই নতুন নোট বাজেয়াপ্ত করার কাজ শুরু হয়ে গিয়েছে। কিছুদিন আগেই কর্ণাটকের দুজনরে বাড়ি থেকে ৪ কোটি টাকার বেশি নতুন নোটে উদ্ধার হয়েছিল। এবার এই রাজ্য থেকেই আরও বড় অঙ্কের নতুন নোট বাজেয়াপ্ত হল।

নতুন ২ হাজারের নোটে ৯৫ লক্ষ টাকার বেশি উদ্ধার হায়দ্রাবাদে

বেঙ্গালুরুতে দুই আমলার বাড়িতে আয়কর হানায় ৫ কোটি টাকা উদ্ধার

জানা গিয়েছে, কর্ণাটকের হুব্বাল্লিতে এক ব্যক্তির গোপন বাথরুম থেকে ৫ কোটি ৭০ লক্ষ টাকার নতুন নোট উদ্ধার হয়েছে। গোয়া ও কর্ণাটক পুলিশ ও আয়করের যৌথ উদ্যোগে অপারেশন চালানো হয়।

কর্ণাটকে হাওয়ালা ডিলারের বাথরুমে ৫.৭০ কোটি টাকার নতুন নোট!

পানাজি ডিরক্টোকেট অব ইনকাম ট্যাক্স ও কর্ণাটক পুলিশ যৌথভাবে হুব্বাল্লি ও চিত্রদূর্গ জেলায় তল্লাশি চালায়। মোট ১৫টি জায়গায় তল্লাশি চালানো হয়। এর মধ্যে এক হাওয়ালা অপারেটর সরাসরি পুরনো নোট বদলে কোটি কোটি টাকা নতুন নোটে বদলে একজায়গায় জড়ো করেছিল।

১৮০০ কোটি পুরনো নোট নিয়ে কী করবে আরবিআই? জানলে অবাক হবেন

ধরা পড়লে কালো টাকার মালিকদের কী অবস্থা করবে কেন্দ্র তা জেনে নিন

আয়কর হানার সময়ে হাওয়ালা অপারেটরের বাথরুমের ভিতরে গোপন চেম্বার থেকে ২৮ কেজি সোনার বাট, ৪ কেজি সোনা ও গয়না, ৫ কোটি ৭০ লক্ষ টাকার নতুন ২ হাজার টাকার নোট, ৯০ লক্ষ টাকার ১০০ ও ২০ টাকার নোট উদ্ধার হয়েছে।

এর আগে ১ ডিসেম্বর বেঙ্গালুরুর বিভিন্ন জায়গায় অপারেশন চালিয়ে ৪ কোটি ৭০ লক্ষ টাকার নতুন নোট বাজেয়াপ্ত করা হয়। সবমিলিয়ে বেঙ্গালুরু, চেন্নাই সহ দক্ষিণ ভারতের নানা রাজ্যে পরপর আয়কর হানা চালানো হচ্ছে।

English summary
Rs 5.7 crore in new notes seized from hawala dealer in Karnataka
Please Wait while comments are loading...