Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২ লক্ষ কোটি টাকার আয় ঘোষণা মুম্বইয়ের ৪ সদস্যের পরিবারের

Subscribe to Oneindia News

মুম্বই, ৪ ডিসেম্বর : মুম্বইয়ের একটি পরিবার ২ লক্ষ কোটি টাকার আয় ঘোষণা করেছে। যদিও পরিবারের আবেদন খারিজ করে দিয়েছে সরকার। ওই পরিবারের আয় নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, পরিবারের আবেদন বাতিল করা হয়েছে কারণ এই বিশাল পরিমাণের অঙ্ক 'সন্দেহজনক প্রকৃতির'। [নিজের ১৪ হাজার কোটি মূল্যের 'কালো সম্পত্তি'-র হদিশ দিয়ে বেপাত্তা গুজরাতি ব্যবসায়ী!]

পরিবারের সদস্য সংখ্যা চার। পরিবারের কর্তা আব্দুল রেজ্জাক মহমম্দ সঈদ, তাঁর ছেলে মহম্মদ আরিফ আব্দুল রেজ্জাক সঈদ, স্ত্রী রুক্সানা আব্দুল রেজ্জাক মহমম্দ সঈদ এবং বোন নুরজাহান মহম্মদ সঈদ। এরা সবাইমিলে বান্দ্রায় একটি বাড়িতে থাকেন।

২ লক্ষ কোটি টাকার আয় ঘোষণা মুম্বইয়ের ৪ সদস্যের পরিবারের

চলতি বছরের বাজেটে কেন্দ্রের ঘোষিত 'ইনকাম ডিক্লেরেশন স্কিম' মেনে এই আবেদন জমা দেয় পরিবার। এই প্রকল্প অনুযায়ী, হিসাববহির্ভূত আয় ও সম্পত্তি পরিমাণ ঘোষণা করে ঘোষিত টাকার ৪৫ শতাংশ টাকা কর এবং জরিমানা দিতে রাজি থাকলে তিনি এই প্রকল্পের আওতায় হলফনামা দিতে পারেন।

গত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রকল্পের আওতায় ৬৫,২৫০ কোটি টাকার হলফনামা জমা পড়েছে। সঈদ পরিবারের ঘোষিত আয়ের পরিমান তারও তিনগুন। তাই পরিবারের চার সদস্যের আয়, আয়ের উৎস সব পুংখানুপুঙ্খ তদন্ত করা হবে বলে জানিয়েছে কেন্দ্র।

English summary
Rs. 2 Lakh Crore Income Declaration By Mumbai Family Being Investigated
Please Wait while comments are loading...