Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কংগ্রেস বিধায়কের বাড়ি থেকে উদ্ধার ১২০ কোটি টাকার গুপ্ত সম্পত্তি

  • Posted By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১২ ফেব্রুয়ারি : আয়কর দফতর গত সপ্তাহে হানা দেয় কর্ণাটকের এক কংগ্রেস বিধায়কের বাড়িতে। সেখান থেকে ১২০ কোটি টাকার গুপ্ত সম্পত্তি উদ্ধার হয়েছে বলে খবর। যার মধ্যে ১ কোটি ১০ লক্ষ টাকা নগদ, ১০ কেজি সোনা ও জমির দলিল সহ একাধিক কাগজ উদ্ধার হয়েছে বলে খবর।

বাজেট ২০১৭ : সবচেয়ে গুরুত্বপূর্ণ ৯ টি ঘোষণা একনজরে

আয়কর ছাড় সংক্রান্ত যে সিদ্ধান্তের ঘোষণা করল কেন্দ্রীয় অর্থমন্ত্রক

এই দাবি করেছেন খোদ আয়কর দফতরের কর্তারাই। গত বৃহস্পতিবার থেকে হোসকোটের বিধায়ক এমটিবি নাগরাজের নানা সম্পত্তিতে হানা দেওয়া হয়। তার বিরুদ্ধে আয়কর না জমা দেওয়ার অভিযোগ ছিল।

কংগ্রেস বিধায়কের বাড়িতে উদ্ধার ১২০ কোটি টাকার গুপ্ত সম্পত্তি

আয়কর হানার পরই ১২০ কোটি টাকার বেনামী সম্পত্তি সামনে এসেছে। জানা গিয়েছে, নগদ, সোনার পাশাপাশি বেনামী জমি কিনে, হাসপাতাল, বাড়ি বানিয়ে ভুয়ো নামে ঋণ তুলে, বাড়ি ভাড়া দিয়ে এত কোটি টাকার বেনামি সম্পত্তি বানানো হয়েছে।

কংগ্রেস ২ নেতার কাছে থেকে উদ্ধার ১৬২ কোটি টাকার অঘোষিত সম্পত্তি

নোট বাতিলের পর নগদে ৮০ হাজার কোটি টাকার ঋণ শোধ, নজর আয়করের

মোট ৩৫০০টি জমির কাগজপত্র উদ্ধার হয়েছে। সবমিলিয়ে ৫৬০ একর জমির মালিকানা রয়েছে ওই অভিযুক্ত কংগ্রেস বিধায়কের। পুরোটাই আয়কর দফতর বাজেয়াপ্ত করেছে। এর পাশাপাশি অনেক ব্যক্তিকে টাকা দিয়েছেন হোসকোটের বিধায়ক। তাদের বিষয়েওএ খোঁজখবর নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, গত মাসে কর্ণাটকের মন্ত্রী রমেশ এল জারকিহোলি ও মহিলা কংগ্রেস সভাপতি লক্ষ্মী আর হেব্বালকরের বাড়িতে একইরকমভাবে হানা দিয়ে মোট ১৬২ কোটি টাকার বেনামি সম্পত্তির খোঁজ পায় আয়কর দফতর।

English summary
The Income Tax department on Saturday claimed to have detected undisclosed income worth Rs 120 crore and seized cash worth Rs 1.10 crore and 10 kg of gold after it conducted raids on a Congress MLA here earlier this week.
Please Wait while comments are loading...