Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিহারে ছাত্র খুনে অভিযুক্ত রকি যাদবকে জেলে পাঠানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পাটনা, ২৮ অক্টোবর : বিহারে প্রভাবশালী জেডিইউ নেতার ছেলেকে ফের জেলে পাঠানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বিহারের দ্বাদশ শ্রেণির ছাত্র আদিত্য সচদেব খুনের মূল অভিযুক্ত রকি যাদব। কয়েক দিন আগেই পাটনা আদালত রকি যাদবের জামিন মঞ্জুর করেছিল। পাটনা আদালতে রায়ের ঘোষনা হওয়ার পরেই বিহার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হবেন তাঁরা।

সেই মতোই নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের আপিল করে বিহার সরকার। চলতি বছরের মে মাসে রকি যাদবের গাড়ি ওভারটেক করার অপরাধে আদিত্য সচদেব নামে এক দ্বাদশ শ্রেণির ছাত্রকে গুলি করে খুন করার ঘটনা ঘটে। এই ঘটানারই মূল অভিযুক্ত রকি যাদব।

বিহারে ছাত্র খুনে অভিযুক্ত রকি যাদবকে জেলে পাঠানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

এই ঘটনায় আদিত্যর পরিবার অদৌ সুবিচার পাবেন কিনা তা নিয়ে প্রথম থেকেই প্রশ্ন উঠতে শুরু হয়েছিল। কেননা অবিযুক্ত রকি যাদব অত্যন্ত প্রভাবশালী ঘরের ছেলে। রকির বাবা এবং মা দুজনেই জেডিইউ দলের অত্যন্ত প্রভাবশাী নেতা ছিলেন। যদিও ঘটনা সামনে আসতেই মনোরনা দেবীকে দল থেকে বহিষ্কার করে দেওয়া হয়। মুখ বাঁচাতে বিহার সরকার ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেয়।

সেইমতো তিন সপ্তাহের মধ্যে তদন্ত করে এক মাসের মধ্যেই পাটনা আদালতে রকি যাদবের বিরুদ্ধে খুনের মামলায় চার্জশিট জমা করেছিল বিহার পুলিশ। কিন্তু চার্জশিটে একধিক অসঙ্গতির কারণে জামিন পেয়ে যায় রকি যাদব।

তবে সরকার পক্ষ পুনরায় সুপ্রিম কোর্টে যায় রকির জামিনের বিরোধীতা করে। রকির প্রভাবশালী তত্ত্বকে কাজে লাগিয়ে সরকারি আইনজীবির সওয়ালের ভিত্তিতে খারিজ হয়ে যায় রকি যাদবের জামিন। পুনঃরায় রকি যাদবকে তাই জেলেই ফিরতে হচ্ছে। সুপ্রিম কোর্টের এই রায়ে আপাতত স্বস্তিতে আদিত্যর পরিবারের লোকজন।

English summary
Rocky Yadav to go back to jail by supreme court order
Please Wait while comments are loading...