Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বোর্ড মিটিংয়ের আগে সাইরাস মিস্ত্রিকে পদত্যাগ করতে বলেছিলেন রতন টাটা!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ অক্টোবর : টাটা গোষ্ঠীর বোর্ড মিটিংয়ের পর টাটা সন্স-এর চেয়ারম্যান পদ থেকে সাইরাস মিস্ত্রিকে সরানোর সিদ্ধান্ত জানানো হয়। কিন্তু বোর্ড মিটিংয়ের আগে সাইরাস মিস্ত্রির সঙ্গে রতন টাটা দেখা করেছিলেন, এবং সেখানেই সাইরাস মিস্ত্রিকে পদত্যাগ করতেও বলেছিলেন টাটা। [টাটা সন্স-এর চেয়ারম্যান পদ থেকে সরানো হল সাইরাস মিস্ত্রিকে]

এমনটাই দাবি করেছেন, টাটা গোষ্ঠীক অন্যতম আইনজীবী মোহন পরাসরন। তিনি বলেন, টাটা এবং গোষ্ঠীর আর এক বোর্ড সদস্য নীতিন নোহরিয়া সাইরাস মিস্ত্রিকে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে বলেছিলেন। কারণ তাঁর নিজস্ব দৃষ্টিভঙ্গি-চিন্তাভাবনা ছিল। তাই সাইরাস বলতে পারেন না হঠাৎ করে তাঁর ওপর এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হয়েছে, বা হঠাৎ করে একথা শুনে তিনি আকাশ থেকে পড়েছেন।

বোর্ড মিটিংয়ের আগে সাইরাস মিস্ত্রিকে পদত্যাগ করতে বলেছিলেন রতন টাটা!

পরাসরন বলেন, গত এক মাস ধরে সাইরাস মিস্ত্রিকে কীভাবে অপসারণ করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে, আর তার কারণ, টাটা বোর্ড নিজের অধিকারের মধ্যে থেকে সাইরাসকে সরানোর পদক্ষেপ নিতে চেয়েছিল। তাঁকে সরানোর জন্য বোর্ড সদস্যদের সংখ্যাগরিষ্ঠ মত থাকা আবশ্যক ছিল। আর তাই হয়েছে।

প্রসঙ্গত সাইরাস মিস্ত্রি প্রথম চেয়ারম্য়াব যিনি টাটার প্রতিষ্ঠাতা পরিবারের বাইরের কোনও সদস্য ছিলেন। ২০১২ সালে রতন টাটার জায়গায় টাটা সন্স-এর চেয়ারম্যান হয়ে আসেন মিস্ত্রি। ২০১৬-তে তাকে সরিয়ে ফের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান পদে রতন টাটাকেই আনা হয়েছে।

English summary
Ratan Tata Met Cyrus Mistry Before Board, Asked Him To Quit: Tata Lawyer
Please Wait while comments are loading...