Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অসমে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৯ লক্ষ মানুষ, প্রাণ গিয়েছে অন্তত ২১ জনের

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

গুয়াহাটি, ৩০ জুলাই : অসমে ভয়াবহ বন্যা পরিস্থিতি ১৯ লক্ষ মানুষকে ক্ষতির মুখে ঠেলে দিয়েছে। অরুণাচল প্রদেশ ও ভূটানে অত্যধিক বৃষ্টির ফলে নদী ফুঁসে উঠে নিচের দিকে থাকা সংলগ্ন অসমের এলাকাগুলি ভাসিয়ে দিয়েছে। বন্যায় অন্তত ২১ জনের প্রাণ গিয়েছে বলে জানা গিয়েছে।

বন্যা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আকাশপথে অসমের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন। এর মধ্যে রয়েছে নগাঁও, মোরিগাঁও ও কাজিরাঙার এলাকা। এছাড়া অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গেও বন্যা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক সারবেন তিনি।

অসমে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১৯ লক্ষ মানুষ, হত অন্তত ২১ জন

বন্যার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির মধ্যে রয়েছে লখিমপুর, গোলাঘাট, বনগাইগাঁও, জোরহাট, ধেমাজি, বরপেতা, গোয়ালপাড়া, ধুবড়ি, দারাঙ্গ, মোরিগাঁও ও সোনিতপুরের মতো জায়গা। এছাড়াও শিবসাগর, কোকরাঝাড়, ডিব্রুগড়, তিনসুকিয়া, বিশ্বনাথ, নলবাড়ি, বক্সা, কামরূপ, চিরাঙ্গের মতো জায়গাও বন্যায় আক্রান্ত হয়েছে।

বন্যা আক্রান্ত এলাকাগুলিতে ত্রাণ পৌঁছে দিচ্ছে প্রশাসন। রয়েছে এনডিআরএফ, এসডিআরএফ ও সেনাবাহিনীর জওয়ানরা। কাজিরাঙা অভয়ারণ্যও এখন জলের তলায়। ব্রহ্মপুত্র নদীর জলে ভেসে গিয়েছে অভয়ারণ্যের বেশিরভাগ এলাকা।

মুখ্যমন্ত্কী সর্বানন্দ সোনওয়াল নিজে বিভিন্ন বন্যা কবলিত এলাকা ঘুরে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে উদ্ধারকার্য চালানোর পরামর্শ দিয়েছেন। প্রশাসনকে প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা ও পানীয় জল প্রস্তুত রাখারও পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষ করে বয়স্ক ও শিশুদের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

English summary
Rajnath Singh to visit flood-hit Assam, death toll rises to 21
Please Wait while comments are loading...