Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিএসএফের পরীক্ষায় শীর্ষস্থান অধিকারী কাশ্মীরি যুবককে শুভেচ্ছা স্বরাষ্ট্রমন্ত্রীর

  • By: Oneundia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শ্রীনগর, ১২ সেপ্টেম্বর : যখন কাশ্মীরে বহু যুবক সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভে সামিল, সেই সময়ে নবীল আহমেদ ওয়ানি অনন্য নজির গড়লেন। বিএসএফে ভর্তি হওয়ার জন্য যে প্রবেশিকা পরীক্ষা দিতে হয় তাতে এই কাশ্মীরি যুবক শীর্ষস্থান অধিকার করেছেন ।

নতুন করে অশান্ত হতে শুরু করেছে কাশ্মীর উপত্যকা। পরিস্থিতি খতিয়ে দেখতে রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং কাশ্মীর সফরে যান। তবে এই বিক্ষোভ, অশান্তির পরিবেশের মধ্যেই রাজনাথ সিং কাশ্মীরে বিএসএফ এর প্রবেশিকা পরীক্ষায় সর্বোচ্চ স্থানাধিকারীর সঙ্গে দেখা করলেন।

বিএসএফের পরীক্ষায় শীর্ষস্থান অধিকারী কাশ্মীরি যুবককে শুভেচ্ছা স্বরাষ্ট্রমন্ত্রীর

রাজনাথ সিং, নবীল আহমেদ ওয়ানির সঙ্গে দেখা করে তাঁকে শুভেচ্ছা জানান। স্বারাষ্ট্রমন্ত্রী পরে তিনি টুইটে জানান, "নবীল আহমেদ ওয়ানির সঙ্গে দেখা করে আমি আপ্লুত। কাশ্মীরের উন্নতির সম্ভাবনা প্রবল। এই যুবকের কৃতিত্ব অন্য অনেক যুবককে উদ্বুদ্ধ করবে"।

নবীল আহমেদ ওয়ানি পাঠানকোট কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ার পরেও সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়। নবীলের মতে "পাথর ছুঁড়ে কোনও শিক্ষালাভ করা সম্ভব নয়, শিক্ষালাভ করতে হলে হাতে পেন ধরতেই হবে। আমরা যত প্রকৃত শিক্ষালাভ করতে পারবো ততই ভাল চাকরির সুযোগ পাব। " সেনাবাহিনীতে যোগদানের পরে নবীল আহমেদ ওয়ানির এখন একমাত্র স্বপ্ন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া।

English summary
Rajnath Singh meets BSF topper from Valley
Please Wait while comments are loading...